জার্মানি-স্পেনের পর ইতালিতেও ফিরছে ফুটবল

|

করোনা ব্যাপক প্রাণহাণির দুঃখ ভুলে স্পেনের মাদ্রিদ, বার্সেলোনা, ভ্যালেন্সিয়া, সেভিয়ার মতো শহর গুলোতে এই সাজাসাজ রবের উপলক্ষ্য এনে দিয়েছে লা লিগা। মৃত্যুর সাথে লড়াই করা মানুষগুলো মুখে হাসি ফিরিয়ে বৃহস্পতিবার সেভিয়া-রিয়াল বেটিস ম্যাচ দিয়ে আবারো মাঠে ফিরলো লা লিগা। প্রথম ম্যাচেই ব্যপক সাড়া ফেলেছে স্প্যানিশ লিগ।

সামাজিক দূরত্ব নিশ্চিত করতে স্টেডিয়াম দর্শক শূন্য। কিন্তু তারপরও মাঠের বাইরে প্রিয় দলকে সমর্থত যোগাতে শতশত ভক্ত হাজির ছিলো প্যাকার্ড, ফেস্টুন নিয়ে। মাঠের ভেতরের দর্শক শূন্যতা ঘোচানোর শতভাগ চেস্টা করেছে লিগ কর্তৃপক্ষ। গ্যালারিতে ভার্চুয়াল দর্শক হাজির করা হয়েছিলো। সেই সাথে ফুটবলারদের কাছ থেকে সেরাটা বের করে আনতে বিশেষ অডিও ইফেক্টে ছিলো দর্শকদের উচ্ছ্বাসের শব্দও। তাইতো সেভিয়া ডার্বিতে জমাট লড়াই দিয়ে শুরু হয়েছে লিগ।

জমজমাট প্রত্যাবর্তন ম্যাচের পর লা লিগা ভক্তদের জন্য সুসংবাদ দিয়েছেন সভপতি হাভিয়ের তেবাজ। বার্সেলোনা কিংবা রিয়াল মাদ্রিদের শিরোপা উৎযাপনের ম্যাচে স্টেডিয়ামের ধারণ ক্ষমতার ১০ থেকে ১৫ শতাংশ দর্শক মাঠে আনার পরিকল্পনা আছে লিগ কর্তৃপক্ষের।

এদিকে জার্মানি, স্পেনের পর আজ থেকে ফুটবল ফিরছে ইতালিতেও। কোপা ইতালিয়া বা ইতালিয়ান কাপের সেমিফাইনালে য়্যুভেন্টাস-এসি মিলান মহারণ দিয়ে বাংলাদেশ সময় রাত ১ টায় ফুটবল ফিরবে ইতালিতে।

স্পেনের দেখানো পথে লিগ শুরু করতে চায় ইংলিশ প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষও। ১৭ তারিখ থেকে শুরু হওয়া লিগে গ্যালারিতে থাকবে ভার্চুয়াল দর্শক। লা লিগার মতোই ম্যাচের শুরুতে করোনায় প্রাণ হারানোদের শ্রদ্ধা জানাতে পালন করা হবে এক মিনিটের নিরবতা। হার্ডশেপ ব্যাচ পড়া হবে স্বাস্থ্য কর্মীদের প্রতি ভালোবাসা প্রদর্শনে। তবে ফুটবলার ও কোচিং স্টাফদের মাঠে মাস্ক পরার বাধ্যবাধকতা রাখছে না ইপিএল কর্তৃপক্ষ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply