১৭ যাত্রীর করোনা পজেটিভ; চায়না সাউদার্ন এয়ারলাইন্সের ঢাকা-গুয়াংজু ফ্লাইট ৪ সপ্তাহ স্থগিত

|

২২ জুন থেকে আগামী চার সপ্তাহের জন্য চায়না সাউদার্ন এয়ারলাইন্সের সিজেড-৩৯২ ঢাকা-গুয়াংজু ফ্লাইট স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে চীনের সিভিল এভিয়েশন কর্তৃপক্ষ।

গত রোববার (১১ জুন) একটি ফ্লাইটের যাত্রীদের মধ্যে কোভিড-১৯ পরীক্ষায় ১৭ যাত্রীর ফলাফল পজেটিভ আসায় এমন সিদ্ধান্ত নেয় তারা। খবর চায়না গ্লোবাল টিভি নেটওয়ার্ক’র।

জুনের শুরুর দিকে দেশটির সিভিল এভিয়েশন কর্তৃপক্ষ কোভিড-১৯ সতর্কতা পালন করার কঠোর শর্তে দেশটিতে অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক বিমান চলাচলের অনুমতি দিয়েছিল। যা জুনের ৮ তারিখ থেকে কার্যকর করা হয়।

সেই সিদ্ধান্ত অনুযায়ী যেসব বিদেশি বিমান সংস্থাগুলো গত কয়েকমাসে চীনে ফ্লাইট পরিচালনার সুযোগ পায়নি তারা চীনের যেকোনো একটি শহরে সপ্তাহে একটি ফ্লাইট পরিচালনা করার অনুমোদন পাবে।

সেই নির্দেশনায় আরও জানানো হয়, যদি কোন বিমান সংস্থা টানা তিন সপ্তাহ কোভিড-১৯ আক্রান্ত রোগী বহন না করেই চীনে ফ্লাইট পরিচালনা করে তবে তারা পরবর্তী সময় থেকে সপ্তাহে দুটি করে ফ্লাইট পরিচালনা করার অনুমোদন পাবে। সেইসাথে, কোনো বিমানে আগত যাত্রীদের অন্তত ৫ জন যদি কোভিড-১৯ আক্রান্ত হয়ে থাকে তবে এক সপ্তাহের জন্য সেই বিমানের ফ্লাইট স্থগিত করা হবে। আর ১০ বা তার অধিক যাত্রী কোভিড-১৯ আক্রান্ত হলে সেই বিমানের ফ্লাইট চার সপ্তাহের জন্য স্থগিত করা হবে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply