এক মাস আগেও বলেছিলেন কীভাবে ভালো থাকা যায়: সুশান্ত

|

এক মাস আগেও বলেছিলেন কীভাবে ভালো থাকা যায়: সুশান্ত

সুশান্ত সিং রাজপুতের অকাল মৃত্যু মানুষকে স্তম্ভিত করে দিয়েছে। রবিবার তার বাসা থেকে মরদেহ উদ্ধার করে পুলিশ। মাত্র ৩৪ বছর বয়স হয়েছিল তার। সুশান্তের সোশ্যাল মিডিয়ায় এক পোস্টের মাধ্যমে বোঝা যায়, বেশ কিছুদিন ধরে অবসাদে ভুগছিলেন তিনি। আবার এই অবসাদ থেকে বেরিয়ে আসার চেষ্টাও করেছিলেন।

ঠিক এক মাস আগের তার ইন্সটাগ্রামের একটি পোস্ট দেখে বোঝা যায়, অবসাদের সঙ্গে লড়াই করছিলেন তিনি। চেষ্টা করছিলেন যাতে সুস্থ জীবনযাপন করা যায়।

৫ই মে ইনস্টাগ্রামে একটি ছবি পোস্ট করেছিলেন সুশান্ত। ছবির ক্যাপশনে লিখেছিলেন ঠিক কী কী করলে সুস্থ জীবনযাপন করা যায়।

সুশান্ত লিখেছিলেন, “শেষ কয়েক মাসে আমি কয়েকটি জিনিস চেষ্টা করেছি। এই কাজগুলিতে সময় ইনভেস্ট করলে,তার পরিবর্তে ভালো থাকা যায়। কাজগুলির মধ্যে ছিল- প্রত্যেকদিন ৭ ঘণ্টা টানা ঘুম, নিয়মিত মেডিটেশন করা, একটি জার্নাল লেখা, নিয়মিত শরীর চর্চা করা, কিছুটা সময় ডিজিটাল দুনিয়ায় দেওয়া, মাঝেমধ্যে উপবাস করা।

জীবনের গুণমান বাড়ানো যায় এমন সব কাজের কথায় বলেন তিনি। এগুলো স্পষ্ট করে যে, সুশান্ত জীবনকে সুস্থভাবে উপভোগ করতে চেয়েছিলেন।

কিন্তু ঠিক একমাসে এমন কী হল, যাতে সবটা পাল্টে গেল? কাউকে কিছু বুঝতে না দিয়ে চলে গেলেন বলিউডের এই অন্যতম অভিনেতা।

সুশান্ত গুণ ও কঠোর পরিশ্রমের মাধ্যমে বলিউডে প্রসংশা কুড়িয়েছেন। তার ছবিতে কাজ করতে কোন গডফাদারের প্রয়োজন হয়নি। একের পর এক ছবিতে অভিনয়ের মাধ্যমে মুগ্ধ করেছিলেন ভক্ত-অনুরাগীদের। ভক্তদের প্রশ্ন সাফল্যের পরেও এত অবসাদ ছিল, যে তাকে সব ছেড়ে চলে যেতে হলো?


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply