টানা অষ্টমবার বুন্দেসলিগা জয় বায়ার্ন মিউনিখের

|

করোনা মহামারির মাঝে প্রথম কোন ফুটবল লিগ শিরোপার নিষ্পত্তি হলো। যেখানে বুন্দেসলিগায় রেকর্ড টানা ৮ম শিরোপা নিশ্চিত করলো বায়ার্ন মিউনিখ। ঘরোয়া আসরটিতে যা বাভারিয়ানদের ৩০তম শিরোপা। লিগে দুই ম্যাচ হাতে রেখে ব্রেমেনকে ১-০ গোলে হারিয়ে শিরোপা যেতে বায়ার্ন মিউনিখ।

করোনাভাইরাসের প্রাদুর্ভাব না থাকলে হয়তো এই জয় শেষে বাঁধাভাঙ্গা উল্লাসে মেতে উঠতো বায়ার্ন শিবির। গ্যালারিতে দেখা যেতো সমর্থক বুনো উল্লাস। কিন্তু পরিস্থিতি বিবেচনায় তার কিছু ছিলো না বাভারিয়ানদের শিরোপা জয়ের দিন।

করোনার ভয় কাটিয়ে মাঠে ফেরা প্রথম লিগ বুন্দেসলিগা। এই লিগকে পাশ কাটিয়ে অন্য কোন লিগ শিরোপা আগে নির্ধারিত হলে হয়তো কিছুটা অবহেলাই করা হয়তো জার্মানদের প্রতি।

তবে তা হতে দেয় নি লিগটির ২৯ বারের চ্যাম্পিয়নরা। ৩০তম শিরোপার পথে তাদের সামনে শেষ বাধা ছিলো ২ পয়েন্ট, প্রতিপক্ষ রেলিগেশন জোনে থাকা ব্রেমেন।

জয়ের জন্য মড়িয়া বায়ার্ন শুরু থেকে দাপট দেখালেও গোলে জন্য তাদের অপেক্ষা করতে হয় ৪৩ মিনিট পর্যন্ত। লিগের সর্বোচ্চ গোলদাতা লেভনডভস্কি দলের শিরোপা জয়ের পাশাপাশি নিজেকেও নিয়ে গেলেন অনন্য উচ্চতায়। ৩১ বছর বয়সী এই পোলিশ স্ট্রাইকার মৌসুমে করলেন নিজের ৪৬তম গোল।

দ্বিতীয়ার্ধে লিগে টিকে থাকতে মড়িয়া ব্রেমেন একাধিক আক্রমণ করলেও সাফল্যের দেখা পায়নি। পাশাপাশি বায়ার্নও সুযোগ পেয়েছিলো ব্যবধান দ্বিগুণ করার, যেখানে ব্যর্থ ছিলেন লেভানডভস্কি।

৮০ মিনিটে আলফুস ডেভিসের ২য় হলুদ কার্ড ১০ জনের দলে পরিণত করে বাভারিয়ানদের। শঙ্কা জাগে শিরোপা নিশ্চিত করতে বিলম্ব না হয়।

তবে শেষ ১০ মিনিট বায়ার্নের জমাট রক্ষণ আর গোলরক্ষক ম্যানুয়েল ন্যুয়েরের দক্ষতায় শিরোপা নিশ্চিত করেই মাঠ ছাড়ে বাভারিয়ানরা।

টিবিজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply