করোনায় বিপাকে রিয়াজ

|

ছবি: সংগৃহীত

করোনাভাইরাসের কারণে প্রায় সব পেশার মানুষই সংকটে আছেন। এ থেকে পরিত্রাণের সহজ কোনো উপায় এখনও দেখা যাচ্ছে না। তারপরও অনেক প্রতিকূলতা পেরিয়ে কাজ করা কিংবা সময়টাকে অতিক্রম করতে হচ্ছে।

এদিকে করোনার এ সময়ে নিজের ব্যবসায়িক প্রতিষ্ঠান নিয়ে বেশ বেকায়দায় আছেন চিত্রনায়ক রিয়াজ। রাজধানীর গুলশানে তার একটি বিজ্ঞাপনী সংস্থা রয়েছে। করোনা দুর্যোগের কারণে প্রতিষ্ঠানের আয় শূন্যের কোঠায় নেমে আসায় অফিস মেইনটেইন করতে হিমশিম খাচ্ছেন এ অভিনেতা।

প্রতিষ্ঠানের আয় না থাকলেও ৩২ জন কর্মীকে নিয়মিত বেতন দিয়ে যাচ্ছেন। তবে পরিস্থিতির উন্নতি না হলে সামনের সময়গুলো কীভাবে পাড়ি দেবেন তা নিয়ে বেশ উদ্বিগ্ন রিয়াজ। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘করোনা দুর্যোগের আগে ভালোভাবেই চলত আমার প্রতিষ্ঠানটি।

তিনি জানান, বড় বড় কোম্পানির কাজ করতাম আমরা। কিন্তু বর্তমান পরিস্থিতিতে কোথাও কাজ নেই। কিন্তু কাজ না থাকলে কী হবে, আমার প্রতিষ্ঠানে যারা কাজ করেন তাদের দিকে তো অবশ্যই খেয়াল রাখতে হবে। মানবিক বিবেচনায় সঞ্চয় থেকে তাদের বেতনভাতা দিয়ে যাচ্ছি।

এছাড়া সবাইকে বাসায় থেকে অফিস করার ব্যবস্থা করে দিয়েছি। সবমিলিয়ে খুব সংকটাপন্ন একটি পরিস্থিতির ভেতর দিয়ে যেতে হচ্ছে আমাদের।’


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply