ফেসশিল্ড নিয়েও এতো নকশা!

|

পিপিই কিংবা মাস্কের পর এবার বৈচিত্র্যের ছোঁয়া ফেসশিল্ডেও। করোনাভাইরাস প্রতিহত করতে অন্যতম গুরুত্বপূর্ণ এই সরঞ্জামে এবার লেগেছে রংয়ের ছোঁয়া। ফেসশিল্ড মানেই যে একখন্ড শক্ত প্লাস্টিকের মুখোশ, এমন ধারণাই পাল্টে দিয়েছেন এক থাই শিল্পী। করোনাভাইরাস প্রতিহত করতে গুরুত্বপূর্ণ এই স্বাস্থ্য সরঞ্জামটিতে চলচ্চিত্র আর অ্যানিমেশনের বিভিন্ন চরিত্র ফুটিয়ে তুলেছেন।

থাইল্যান্ডের ওই শিল্পী জানান, ‘আমার কাছে মনে হলো স্বচ্ছ প্লাস্টিকের শিল্ড খুবই একঘেয়ে। তাই ভাবলাম এগুলোর ওপর কার্টুন একে একটু মজা করি। সবার কাছে ভালো লাগবে আবার সচেতনতাও বাড়বে।’ সেই ভাবনা থেকেই অ্যামিনেশন আর অ্যাকশন মুভির বিভিন্ন চরিত্র ফেসশিল্ডে ফুটিয়ে তুলেছেন এই শিল্পী।

তিনি বলেন, ‘আমার বাচ্চারা বিভিন্ন অ্যানিমেশন পছন্দ করে। আর আমার ভালো লাগে অ্যাকশন মুভি। তাই সেই ধরণের চরিত্রগুলো নিয়েই কাজ শুরু করি।’ মূলত, কম্পিউটারে প্রিন্ট করার বিভিন্ন আকৃতির চরিত্রগুলো ফুটিয়ে তোলার কাজটি নিজে নিজেই করেন বলে জানান তিনি।

তার মূল লক্ষ্য মানুষের সচেতনতা। এই ডিজাইন দেখেও কেউ যদি শিল্ড ব্যবহার করে সুস্থ্য থাকে সেটাই বড় সফলতা বলে দাবি তার। এরইমধ্যে ৫শ’র বেশি ফেসশিল্ড বিক্রি করেছেন এই শিল্পী।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply