দেউলিয়ার পথ থেকে এখন সবচেয়ে ধনী গায়িকা রিয়ানা

|

২০০৯ সালে দেউলিয়া হওয়ার মুখে পড়েছিলেন গায়িকা রিয়ানা। এখন অবশ্য তিনি বিশ্বের সবচেয়ে ধনী গায়িকা। তার হাতে রয়েছে ৬০ কোটি ডলারের সম্পত্তি। খবর ডেইলি মেইল।

অসংখ্য মানুষের অনুপ্রেরণা রিয়ানার ক্যারিয়ারে রয়েছে আমব্রেলা, রুড বয়, ডায়মন্ডস ও উই ফাউন্ড লাভের মতো অনেক অনেক সলো হিট। ফোর্বস ম্যাগাজিনের মতে, এই মুহূর্তে তিনি বিশ্বের সবচেয়ে সম্পদশালী গায়িকা।

রিয়ানা অ্যালবাম বিক্রির পাশাপাশি ডায়মন্ডস ওয়ার্ল্ড ট্যুর থেকে মিলিয়ন ডলার আয় করেছেন। যার পরিমাণ ১৪ কোটি ডলার। এছাড়া স্পন্সরশিপ থেকে পান বড় অঙ্কের টাকা। স্ট্রিমিং সাইট টাইডালে রয়েছে রিয়ানার শেয়ার। ওশানস এইট, অ্যানা ও হোম-সহ একাধিক সিনেমায় অভিনয় করেছেন।

রিয়ানার রয়েছে নিজস্ব মেকআপ ও অন্তবার্স ব্র্যান্ড ফেন্টি বিউটি। এছাড়া আরমানি, রিভার আইল্যান্ড, ডিওর, কভার গার্লসহ নামি একাধিক ব্র্যান্ডে রয়েছে তার বিশেষ কালেকশান। ক্রিয়েটিভ পার্টনারশিপ রয়েছে এমএসি কসমেটিকসের সঙ্গে। এ ছাড়া পুমার সঙ্গে অংশীদারের কথা ভুললে চলবে না। আরও আটটি বিশেষ ধরনের সুগন্ধী রয়েছে রিয়ানার নামে। কয়েক বছরে যেখান থেকে আয় হয়েছে ৮ কোটি ডলার। এখানেই শেষ নয় ফ্রান্সের বিলাস সামগ্রী জায়ান্ট এলভিএমএইচের সঙ্গে পার্টনারশিপ আছে গায়িকার।

বর্তমানে ফেন্টি বিউটির মূল্য ৩০০ কোটি ডলার। এর ১৫ ভাগ মালিকানা রিয়ানার। উদ্বোধনের ১৫ মাসের মধ্যে ৫৭ কোটি ডলার আয় করে প্রতিষ্ঠানটি। সামনে এ ব্র্যান্ডের হয়ে আসছে কাপড়, জুতা, অলংকারসহ অনেক কিছু। তার মানে আরও মিলিয়ন মিলিয়ন ডলারের হাতছানি। এবার অন্তত দেউলিয়ার হওয়ার সুযোগ নেই রিয়ানা! তবে হ্যাঁ, এ গায়িকা সব টাকা নিজের জন্য খরচ করেন এমন নয়। আত্মীয়-স্বজনের জন্য ব্যয়ের পাশাপাশি অনেক দাতব্য কাজের সঙ্গে যুক্ত তিনি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply