চীনা পণ্য বর্জনের ক্যাম্পেইনে বিপাকে আইপিএল

|

লাদাখ সীমান্তে রক্তক্ষয়ী সংঘর্ষে ২০ ভারতীয় সেনা নিহতের ঘটনায় চীন-ভারত সম্পর্ক বেশ ভাটা পড়েছে। উত্তেজনা বিরাজ করছে দু’দেশের মধ্যেই। এরই জেরে চীনা পণ্য বর্জনের ডাক দিচ্ছেন ভারতীয়রা। খবরে প্রকাশ, অনেকে চীনের তৈরি ব্যবহার্য মোবাইল, টিভিসহ নানা ইলেকট্রনিক্স পণ্যও ভেঙে ফেলছেন।

এমন পরিস্থিতিতে সবচেয়ে বিপাকে পড়েছে ভারতের সবচেয়ে জনপ্রিয় ক্রিকেট লিগ আইপিএলের আয়োজকরা। খবর হিন্দুস্তান টাইমসের।

কেননা আইপিএলে চীনা মোবাইল প্রস্তুতকারক কোম্পানি ভিভো বিনিয়োগ করেছে প্রায় তিন হাজার কোটি টাকা। তাই আইপিএলের পৃষ্ঠপোষকতায় চীনা কোম্পানির অর্থায়ন বন্ধ হবে না বলে গত ১৮ জুন সাফ জানিয়ে দিয়েছিলেন ভারতীয় ক্রিকেট বোর্ডের কোষাধ্যক্ষ অরুন ধুমাল। তার এমন বক্তব্যের পর ভারতের সোশ্যাল মিডিয়ায় বিষয়টি নিয়ে সমালোচনার ঝড় উঠে। যে কারণে ধুমালের এমন মন্তব্যের ৩৬ ঘণ্টার মধ্যেই নিজেদের অবস্থান বদলেছে আইপিএল আয়োজকরা।

শুক্রবার রাতে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে আইপিএলের অফিসিয়াল অ্যাকাউন্ট থেকে তারা জানিয়েছে, সীমান্তে সংঘর্ষের বিষয়টি মাথায় রেখে আইপিএলের সব স্পন্সরদের ব্যাপারে শিগগিরই বিস্তারিত আলোচনায় বসবেন। আয়োজক কমিটি আগামী সপ্তাহে একটি বৈঠক ডেকেছে। যেখানে আইপিএলের বিভিন্ন স্পন্সর নিয়ে আলোচনা হবে।

ভারতের সংবাদমাধ্যম জি নিউজ জানিয়েছে, আইপিএলের টাইটেল স্পন্সর চীনা মোবাইল প্রস্তুতকারক সংস্থা ভিভো। ২০১৮ সাল থেকে চীনা এই সংস্থাটি আইপিএলে চুক্তিবদ্ধ। যার মেয়াদ শেষ হবে ২০২২ সালে। যে কারণে এ বিষয়ে প্রশ্নের সম্মুখীন হতে হয়েছে বিসিসিআইকে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply