সখীপুরে ভিজিডির চাল আত্মসাৎ, নারী ইউপি সদস্য কারাগারে

|

টাঙ্গাইলে বাড়ির ভেতরে চারজনের লাশ উদ্ধার

টাঙ্গাইল প্রতিনিধি:

টাঙ্গাইলের সখীপুরে দুস্থদের জন্য বরাদ্দকৃত ভিজিডির চাল আত্মসাতের অভিযোগে কালিয়া ইউনিয়ন পরিষদের ফজিলাতুন্নেছা (৪৫) নামের এক ইউপি সদস্যকে কারাগারে পাঠানো হয়েছে।

শুক্রবার ওই নারী ইউপি সদস্যের ভাতিজি শাহনাজ বেগমের হেফাজত থেকে আট বস্তা ভিজিডির চাল উদ্ধার করে ভ্রাম্যমাণ আদালত। এ সময় আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার (ভূমি) হা-মীম তাবাসসুম প্রভা, শাহনাজ বেগমকে পাঁচ হাজার টাকা জরিমানা করেন।

এ ঘটনায় শুক্রবার রাতে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ফিরোজা আক্তার বাদী হয়ে ওই নারী ইউপি সদস্যকে আসামি করে সখীপুর থানায় মামলা করেন। শনিবার সকালে পুলিশ ফজিলাতুন্নেছাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠায়। গ্রেফতার হওয়া ওই নারী কালিয়া ইউনিয়ন পরিষদের সংরক্ষিত ১,২,৩ নম্বর ওয়ার্ডের নির্বাচিত সদস্য।

জানা যায়, উপজেলার কালিয়া ইউনিয়নের দুস্থদের মাঝে গত বুধবার জুন মাসের ভিজিডির চাল বিতরণ করা হয়। বৃহস্পতিবার রাতে উপজেলার বানিয়ারসিট বাজারের বণিক সমিতির সদস্যরা নারী ইউপি সদস্য ফজিলাতুন্নেছার ভাতিজি শাহনাজ বেগমের কাছ থেকে আত্মসাতের উদ্দেশে রাখা ভিজিডির আট বস্তা চাল আটক করে উপজেলা প্রশাসনকে খবর দেয়। ভ্রাম্যমাণ আদালত শুক্রবার বিকেলে ঘটনাস্থলে গিয়ে ওই আট বস্তা চাল জব্দ করে এবং এর সঙ্গে জড়িত থাকার প্রমাণ পাওয়ায় আদালত শাহনাজ বেগমকে পাঁচ হাজার টাকা জরিমানা করেন।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হা-মীম তাবাসসুম প্রভা বলেন, ভিজিডির চাল ক্রয়-বিক্রয় নিষিদ্ধ। অভিযুক্ত মহিলা চাল ক্রয়-বিক্রয় করার কথা স্বীকার করলে দুর্যোগ ব্যবস্থাপনা আইনের (২০১২) ধারায় এ জরিমানা করা হয়।

সখীপুর থানার পরিদর্শক (তদন্ত) এএইচএম লুৎফুল কবির বলেন, মামলার প্রেক্ষিতে ওই নারী সদস্যকে শনিবার সকালে টাঙ্গাইল আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply