লেভান্ডভস্কির জোড়া গোলে বায়ার্ন মিউনিখের জয়

|

ছবি: সংগৃহীত

বায়ার্ন মিউনিখের জয়রথ ছুটছেই। এরইমধ্যে চ্যাম্পিয়ন দলটি বুন্দেসলিগার ম্যাচে ফ্রেইবুর্গকে ৩-১ গোলে হারায়। দলের হয়ে জোড়া গোল করেন রবার্ট লেভান্ডভস্কি। অন্য গোলটি আসে জোসুয়া কিমিচের পা থেকে।

রোববার ঘরের মাঠ অ্যালিয়াঞ্জ অ্যারেনায় প্রতিটি গোলই প্রথমার্ধে হয়। যেখানে ১৫ মিনিটে লেভার পাস থেকে প্রথম গোলটি আদায় করে নেন কিমিচ। আর ২৪ মিনিটে নিজেই গোল আদায় করে নেন পোলিশ তারকা লেভান্ডভস্কি। এবার লেয়ন গোরেটস্কার শট গোলরক্ষক প্রতিহত করলেও ধরে রাখতে পারেনি, ফিরতি শটে আনন্দে মাতেন লেভান্ডভস্কি।

এনিয়ে, বিদেশি খেলোয়াড় হিসেবে এক আসরে সর্বোচ্চ গোলের রেকর্ড গড়লেন লেভান্ডভস্কি। ২০১৬-১৭ মৌসুমে বরুসিয়া ডর্টমুন্ডের হয়ে ৩১ গোলে রেকর্ডটি গড়েছিলেন গ্যাবনের পিয়েরে-এমেরিক অবামেয়াং। চার দিন আগে শিরোপা নিশ্চিত করার ম্যাচে জয়সূচক গোলে রেকর্ডটি ছুঁয়েছিলেন লেভান্ডভস্কি। লিগে সর্বোচ্চ গোলদাতা এদিন ৩৩তম গোল করলেন। সব প্রতিযোগিতা মিলে মৌসুমে ৪১ ম্যাচে ৪৮টি গোল।

লিগে ৩৩ ম্যাচে ২৫ জয় ও চার ড্রয়ে রেকর্ড ৩০ বারের চ্যাম্পিয়নদের পয়েন্ট হলো ৭৯। এর আগে গত মঙ্গলবার ভার্ডার ব্রেমেনকে হারিয়ে শিরোপা নিশ্চিত করে বায়ার্ন।

ইউএইস/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply