টেকনাফে প্রথম ৬০ শয্যাবিশিষ্ট আইসোলেশন সেন্টার চালু

|

টেকনাফে প্রথম ৬০ শয্যাবিশিষ্ট আইসোলেশন এবং ট্রিটমেন্ট সেন্টার নির্মাণ করেছে ইন্টারন্যাশনাল রেসকিউ কমিটি (আই.আর.সি)। এই আইসোলেশন এবং ট্রিটমেন্ট সেন্টারটিতে স্থানীয় জনগােষ্ঠী বা রােহিঙ্গা যেকোন কোভিড সন্দেহভাজন বা আক্রান্ত ব্যক্তি সম্পূর্ণ বিনামূল্যে চিকিৎসা নিতে পারবে।

আজ একটি অনলাইন কনফারেন্সের মাধ্যমে সেন্টারটি উদ্বোধন করেন মাননীয় রিফিউজি রিলিফ এবং রিপাট্রিয়েশন কমিশনার (আর.আর.আর.সি) মাহবুব আলম তালুকদার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার জেলার সিভিল সার্জন ডা. মাে. মাহবুবুর রহমান এবং পুলক কান্তি চক্রবর্তী, ক্যাম্প ইন চার্জ, ক্যাম্প ২৩। অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন আই আরসির কান্ট্রি ডিরেক্টর মানীষ কুমার আগরওয়াল।

আগরওয়াল জানান, এখানে একসাথে ৬০ জন কোভিড-১৯ সন্দেহভাজন বা আক্রান্ত ব্যক্তি চিকিৎসা নিতে পারবেন। ৬০ জনের একটি দক্ষ স্বাস্থ্যকর্মী দল দিবা-রাত্রি ২৪ ঘণ্টা চিকিৎসা সেবা দেবে। রােগীদের জন্য প্রতিটি বেডের সাথে রয়েছে অক্সিজেন সিলিন্ডারের ব্যবস্থা, নারী এবং পুরুষের জন্য আলাদা ওয়ার্ড, সন্দেহভাজন এবং আক্রান্ত ব্যক্তির জন্য পৃথক ওয়ার্ড, তিনবেলা খাবার এবং ওষুধ সরবরাহের ব্যবস্থা, করােনা আক্রান্ত প্রসূতি মায়েদের জন্য বিশেষ সেবা ও ২৪ ঘণ্টা এম্বুলেন্স সার্ভিস। এছাড়াও সংক্রামক রােগ নিয়ন্ত্রণে এখানে রয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশনা অনুয়ায়ী জীবাণুমুক্তকরন এবং বর্জ্য ব্যবস্থাপনা। -বিজ্ঞপ্তি


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply