নমুনা না দিয়েও করোনা পজেটিভ!

|

চট্টগ্রামে নমুনা জমা না দিয়েও করোনা পজেটিভ হলেন এক ব্যক্তি। তিনি চট্টগ্রামের স্থানীয় একটি পত্রিকার স্টাফ রিপোর্টার হিসেবে কর্মরত রয়েছেন। গতকাল তার মোবাইল ফোনে স্বাস্থ্য বিভাগ থেকে একটি খুদে বার্তা আসে। ওই বার্তায় উল্লেখ করা হয় এম এ হোসাইন নামে ওই ব্যক্তি করোনা পজেটিভ। আর তা দেখেই তো তার চক্ষু চড়ক গাছ। কোনো নমুনা না দিয়েও কীভাবে তিনি করোনা পজেটিভ হলেন!

এমন ক্ষুদে বার্তা পাওয়ার পর এম এ হোসাইন তার ফেসবুক ওয়ালে সেটির ছবি দিয়ে একটি পোস্ট করেছেন। সেখানে তিনি বলেন, ক্ষুদে বার্তায় উল্লেখ আছে ১৭ তারিখ তিনি নমুনা দিয়েছেন, তাও আবার ঢাকায়। ১৭ তারিখেই সেই নমুনা পরীক্ষা করা হয়েছে। এবং ফলাফল করোনা পজেটিভ। অথচ এর মাঝে তিনি নমুনা দেয়া তো দূরের কথা ঢাকাতেই যাননি।

তিনি আক্ষেপ করে লেখেন, ‍১৭ তারিখ আমি কোনো নমুনা দেইনি। নমুনা ছাড়াই পরীক্ষা করে রিপোর্ট। এর আগে ১৪ দিন পরে রিপোর্ট পেলাম। আর এবার পরীক্ষা ছাড়া রিপোর্ট পেলাম। সামনে কি আসে কি জানি!

এ বিষয়ে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বী জানান, ‌অনেক সময় ভুল হয়ে থাকে। এটিও তেমনই একটি ঘটনা হতে পারে। তারপরও বিষয়টি জানার সাথে সাথে আমরা ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply