যুক্তরাষ্ট্রের তিন রাজ্যে গেলেই ১৪ দিনের কোয়ারেন্টাইন

|

যুক্তরাষ্ট্রের তিনটি রাজ্যে কেউ প্রবেশ করলেই দুই সপ্তাহের কোয়ারেন্টাইনে থাকতে হবে। তিনটি অঙ্গরাজ্য হচ্ছে-নিউইয়র্ক, নিউ জার্সি এবং কেনাটিকেট। খবর বিবিসির।

এই তিন রাজ্যে একযোগে নতুন ভ্রমণ নির্দেশিকাও ঘোষণা করা হয়েছে। নির্দেশিকা অনুযায়ী, যুক্তরাষ্ট্রে কোভিড-১৯ এর ‘হটস্পটগুলো’ থেকে এ তিন রাজ্যে ঢুকলেই ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে।

উত্তরপূর্বাঞ্চলীয় এ তিনটি রাজ্যই একসময় করোনাভাইরাসের হটস্পট ছিল। এবার এ রাজ্যগুলোর গভর্নররা অন্য রাজ্য থেকে সেখানে ভ্রমণের ওপর এমন কড়াকড়ি আরোপ করলো।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, যেসব রাজ্যে ৭ দিনে গড়ে জনসংখ্যার ১০ শতাংশ কোভিড-১৯ আক্রান্ত হচ্ছে সেখানকার মানুষদের জন্যই কোয়ারেন্টাইনের এ নিয়ম প্রযোজ্য হবে।

এই হারে করোনাভাইরাস সংক্রমণ এখন দেখা যাচ্ছে যুক্তরাষ্ট্রের ৯টি রাজ্যে। এগুলো হল, অ্যালাবামা, আরকানস, অ্যারিজোনা, ফ্লোরিডা, নর্থ ক্যারোলাইনা, সাউথ ক্যারোলাইনা, ওয়াশিংটন, ইউটাহ এবং টেক্সাস।

ফলে এসব রাজ্য থেকে ভ্রমণকারীদেরকে মানতে হবে কোয়ারেন্টাইনের নিয়ম। বৃহস্পতিবার থেকে এ নিয়ম কার্যকর হচ্ছে।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত ১ লাখ ২২ লাখ মানুষের মৃত্যু হয়েছে করোনায়। এ পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৯৫ লাখ ২০ হাজার ১৯৯ জন। মারা গেছেন ৪ লাখ ৮৩ হাজার ৯৫৯ জন। সুস্থ হয়েছেন ৫১ লাখ ৬৯ হাজার ২৭০ জন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply