বুয়েটের নতুন উপাচার্য হলেন অধ্যাপক সত্য প্রসাদ মজুমদার

|

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) নতুন উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক সত্য প্রসাদ মজুমদার। তিনি ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক।

আজ বৃহস্পতিবার (২৫ জুন) এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়। এতে বলা হয়েছে, মহামান্য রাষ্ট্রপতি ও আচার্য মহোদয়ের অনুমোদনক্রমে বাংলাদেশ অর্ডিন্যান্স ১৯৭২ দ্বারা গৃহীত বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় অধ্যাদেশ ১৯৬১ এর ধারা (১) ও (২) অনুসারে প্রফেসর সত্য প্রসাদ মজুমদার, ইলেকট্রিকাল এন্ড ইলেকট্রনিক্স এঞ্জিনিয়ারিং বিভাগকে নিম্নোক্ত শর্তে উক্ত বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর পদে নিয়োগ করা হলো।

শর্তসমূহ হলো- ১. ভাইস চ্যান্সেলর পদে তার নিয়োগের মেয়াদ ৪ বছর হবে।
২. বর্তমান পদের সমপরিমাণ বেতন ভাতা তার প্রাপ্য হবে।
৩. বিধি অনুযায়ী অন্যান্য সুযোগ সুবিধা পাবেন তিনি।
৪. তিনি বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্ষণিক ক্যাম্পাসে অবস্থান করবেন।
৫. মহামান্য রাষ্ট্রপতি প্রয়োজন মনে করলে যেকোনো সময় এই নিয়োগ বাতিল করতে পারবেন।

নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. সত্য প্রসাদ মজুমদার বুয়েটের ছাত্রকল্যাণ পরিচালক ও ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক বিভাগের বিভাগীয় প্রধানসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন দায়িত্বপালন করেছেন।

তিনি বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগ থেকে ১৯৮১ সালে স্নাতক ও ১৯৮৫ সালে স্নাতকোত্তর ডিগ্রী লাভ করেন। ১৯৮১ সালে তিনি উক্ত বিভাগে প্রভাষক পদে যোগদান করেন। ১৯৯১ সালে ইনডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি) থেকে পিএইচডি ডিগ্রী লাভ করেন তিনি।









Leave a reply