ঢাবির উপ-উপাচার্য পদে নিয়োগ পেলেন অধ্যাপক মাকসুদ কামাল

|

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) পদে নিযুক্ত হলেন বিশ্ববিদ্যালয়ের আর্থ অ্যান্ড ইনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদের ডিন এবং দুর্যোগবিজ্ঞান ও ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল।

বৃহস্পতিবার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সরকারি সাধারণ বিশ্ববিদ্যালয় শাখার সিনিয়র সহকারী সচিব নীলিমা আফরোজ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ নিয়োগ নিশ্চিত করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, মহামান্য রাষ্ট্রপতি ও আচার্য মহোদয়ের অনুমোদনক্রমে ঢাকা বিশ্ববিদ্যালয় অধ্যাদেশ ১৯৭৩ এর ১৩ (১) ধারা অনুযায়ী ভূগোল ও পরিবেশ বিভাগের অধ্যাপক ড. নাসরীন আহমেদ উপ-উপাচার্য (শিক্ষা) এর মেয়াদ উত্তীর্ণ হওয়ায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের আর্থ অ্যান্ড ইনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদের ডিন এবং দুর্যোগবিজ্ঞান ও ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামালেকে উপ-উপাচার্যের শূন্য পদে নিম্নোক্ত শর্তে নিয়োগ করা হলো।

শর্তসমূহ হলো-

১. উপ-উপাচার্য পদে তার নিয়োগের মেয়াদ ৪ বছর হবে।
২. উপর্যুক্ত পদে তিনি তার বর্তমান পদের সমপরিমাণ বেতনভাতা তার প্রাপ্য হবে।
৩. তিনি বিধি অনুযায়ী পদসংশ্লিষ্ট অন্যান্য সুযোগ সুবিধা পাবেন।
৪. তিনি বিশ্ববিদ্যালয়ের সংবিধি ও আইন দ্বারা নির্ধারিত ক্ষমতা প্রয়োগ করতে পারবেন।
৫. মহামান্য রাষ্ট্রপতি প্রয়োজন মনে করলে যেকোনো সময় এই নিয়োগ বাতিল করতে পারবেন।

অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির চার মেয়াদে নির্বাচিত সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। এরআগে, বিশ্ববিদ্যালয়ের সূর্যসেন হলের প্রভোস্ট হিসেবেও দায়িত্ব পালন করেছিলেন।









Leave a reply