২৬২ পাকিস্তানি পাইলট নিষিদ্ধ হচ্ছে!

|

ছবি: সংগৃহীত

পাকিস্তান আন্তর্জাতিক এয়ারলাইন্সের (পিআইএ) ৪২৬ পাইলটের মধ্যে প্রায় ১৫০ পাইলটকে নিষিদ্ধ করা হচ্ছে। অনুসন্ধানে তাদের লাইসেন্স সন্দেহজনক হওয়ায় এ ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানিয়েছেন সংস্থাটির মুখপাত্র। খবর এক্সপ্রেস ট্রিবিউনের।

খবরে বলা হয়, একদিন আগে পাকিস্তানের বিমানমন্ত্রী গোলাম সারোয়ার খান বলেন, দেশের ৮৬০ পাইলটের মধ্যে ২৬২ পাইলটের সন্দেহজনক ফ্লাইং লাইসেন্স রয়েছে। অবিলম্বে তাদের নিষিদ্ধ করা হবে।

ইসলামাবাদে গণমাধ্যমকে তিনি বলেন, এসব পাইলটদের লাইসেন্স সন্দেহজনক। কিছু পাইলটের কোনো প্রকার কাগজের উপস্থিতি নেই, কিন্তু তারা লাইসেন্স সংগ্রহ করেছিলেন।

তিনি জানিয়েছেন, সরকার সিদ্ধান্ত নিয়েছে এসব পাইলটদের বিরুদ্ধে কারণ দর্শানো নোটিশ ও অভিযোগপত্র দেয়া হবে যাতে তারা কোনো বিমান পরিচালনা করতে না পারে।

মন্ত্রী আরও বলেন, ভুয়া লাইসেন্স নিয়ে পাইলটদের বিরুদ্ধেও ফৌজদারি কার্যক্রম শুরু করা হবে। সরকার কোনো নাগরিকের জীবন ঝুঁকিতে ফেলতে পারে না। পাকিস্তানে বিমান দুর্ঘটনায় প্রাথমিক তদন্তের পরে সংসদে বিষয়টি উপস্থাপন করেন বিমানমন্ত্রী। এ সময় মন্ত্রী জাতীয় বিমান সংস্থার অনিয়মের কথাও তুলে ধরেন।

গত ২২ মে পাকিস্তান আন্তর্জাতিক এয়ারলাইন্সের একটি ফ্লাইট এ৩২০ দুর্ঘটনায় পতিত হয়। এতে দুইজন বেঁচে ফিরলেও অন্য সবাই নিহত হন।

ইউএইস/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply