ঘুষের ৫ লাখ টাকাসহ হাতেনাতে অডিটর আটক

|

আটক অডিটর মো. কুতুব উদ্দিন।

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি:

ব্রাহ্মণবাড়িয়ায় শ্রমিক-কর্মচারীদের বকেয়া বেতন-ভাতার জটিলতা নিরসনের জন্য পাঁচ লাখ টাকা ঘুষ নেওয়ার দায়ে জেলা হিসাবরক্ষক অফিসের অডিটর মো. কুতুব উদ্দিনকে আটক করা হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে জেলা শহরের কাউতলি এলাকার নিজ কার্যালয় থেকে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা (এনএসআই) সদস্যদের সহযোগিতায় সদর মডেল থানা পুলিশ তাকে আটক করে।

সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জানা যায়, ব্রাহ্মণবাড়িয়া সড়ক ও জনপথ (সওজ) বিভাগের বিভিন্ন শাখায় ‘ওয়ার্ক চার্জে’ কাজ করা তৃতীয় ও চতুর্থ শ্রেণির অর্ধশতাধিক শ্রমিক-কর্মচারীর চাকরি আদালতের নির্দেশে
নিয়মিত করা হয়েছে। তবে ওইসব শ্রমিক-কর্মচারীদের দীর্ঘদিনের বকেয়া বেতন পরিশোধ নিয়ে জটিলতা দেখা দেয়। সেই জটিলতা নিরসনের জন্য অডিটর কুতুব উদ্দিন বৃহস্পতিবার বিকেলে সওজ বিভাগের তিনজন শ্রমিক-কর্মচারীর কাছ থেকে পাঁচ লাখ টাকা ঘুষ নেন। পরবর্তীতে এনএসআই সদস্যরা অডিটর কুতুব উদ্দিনের টেবিলের ড্রয়ার থেকে ঘুষের টাকা জব্দ করে তাকে পুলিশের হাতে তুলে দেন।

আরও জানা যায়, সড়ক ও জনপথ বিভাগের ‘ওয়ার্ক চার্জে’ কর্মরত ৬৩ জন কর্মীর ১ কোটি ৭ লাখ টাকার বিল আসে। এর আগে ৬০ লাখ টাকার উপরে টাকা নেয়া হয়েছে। বৃহস্পতিবার পূর্বের বেতনভাতার মোট ১ কোটি ৭ লাখ পেতে অডিট অফিসের সাথে চুক্তি করে।

ব্রাহ্মণবাড়িয়া সড়ক ও জনপথ বিভাগের ৪র্থ শ্রেণির কর্মী আব্দুল হাই, নজরুল ইসলাম ও হুমায়ুন ঘুষের ৫ লাখ টাকা ট্রেজারি অফিসে নিয়ে যায়। এই টাকা পারিশ্রমিক হিসেবে সওজের কর্মচারীদের পক্ষ থেকে ৫ লাখ টাকা অডিটরকে দেয়া হয়।

এই ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানা পুলিশের দুই নং ফাঁড়ির পরিদর্শক (ইন্সপেক্টর) মো. সোহাগ রানা বলেন, এই ঘটনায় সড়ক ও জনপথ বিভাগের পক্ষ থেকে মামলা দায়ের করা হবে। আমরা মামলাটি দুর্নীতি দমন কমিশনের (দুদক) কাছে পাঠাবো। দুদক মামলাটি তদন্ত করবে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply