তরুণ প্রতিভাবানদের পাশে দাঁড়াতে গঠন করা হচ্ছে ‘সুশান্ত সিংহ রাজপুত ফাউন্ডেশন’

|

ছবি: সংগৃহীত

আজ তেরো দিন হলো সুশান্ত নেই। এই সত্যটা মেনে নিয়ে তার পরিবারের মানুষজনও শক্ত হওয়ার চেষ্টা করছেন। সুশান্তের স্মৃতিকে সযত্নে লালন করতে চান তারা। আর সে জন্যই তারই নামে সুশান্তের পরিবারের পক্ষ থেকে গঠন করা হচ্ছে ‘সুশান্ত সিংহ রাজপুত ফাউন্ডেশন’। খবর আনন্দবাজার পত্রিকার।

খবরে বলা হয়, তথাকথিত গডফাদার না থাকা তরুণ প্রতিভাবানদের পাশে দাঁড়াবে এই সংস্থা, সুশান্তের পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে এমনটাই। তাদের তরফ থেকে আজ শনিবার এক বিবৃতি প্রকাশ করা হয়, সেখানে শুধুই ঘরের ছেলের স্মৃতিচারণ। তাতে লেখা আছে, ‘ওকে বেঁধে রাখা যেত না, সব ব্যাপারে ছিল এক অপার কৌতূহল, কথা বলত বেশি, স্বপ্ন দেখতে ভালোবাসতো, ভালোবাসতো সেই স্বপ্ন ছুঁয়ে দেখতে। আমাদের পরিবারের গর্ব ছিল ও। টেলিস্কোপকে খুব ভালোবাসতো সুশান্ত।’

পরিবারের পক্ষ থেকে আরও লেখা হয়েছে, ‘ওর চোখের সেই দীপ্তি, ওর হাসি, বিজ্ঞান নিয়ে ওর সারাদিন চর্চা আর কিছুই দেখতে পারব না, তা মানতে পারছি না আমরা। আমাদের যা ক্ষতি হয়ে গেলো তা আর পূরণ হবে না কখনও।’

আরও জানা যায়, বিহারের পাটনার রাজীব নগরে যেখানে সুশান্ত জন্মেছিলেন সেখানেই এক স্মৃতিসৌধ বানানো হবে তার। সুশান্তের বই, টেলিস্কোপ, দৈনন্দিন ব্যবহারের জিনিস সযত্নে রাখা থাকবে সেখানে। তার স্মৃতিকে বাঁচিয়ে রাখতে সুশান্তের সমস্ত সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলগুলিও সচল রাখা হবে।

উল্লেখ্য, গত ১৪ জুন বান্দ্রার ফ্ল্যাটে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেন এই তরুণ অভিনেতা। কেনো তিনি আত্মহত্যা করলেন তা এখনও জানা যায়নি। তদন্ত চলছে। কেউ কেউ বলছেন, বলিউডের নির্লজ্জ স্বজনপোষণের শিকার হয়েছেন তিনি। আবার কারও মতে ব্যক্তিগত জীবনে নানা টানাপড়েনের কারণে তিনি আত্মহত্যা করেছেন।

ইউএইস/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply