সেমিতে ইউনাইটেডের প্রতিপক্ষ চেলসি, সিটির আর্সেনাল

|

ছবি: সংগৃহীত

ম্যানচেস্টার ইউনাইটেডের পর টুর্নামেন্টের সেমিফাইনাল নিশ্চিত করেছে আর্সেনাল, চেলসি আর ম্যানচেস্টার সিটি। ৩ দলই এদিন জয় পেয়েছে প্রতিপক্ষের মাঠে।

ফাইনালে ওঠার লড়াইয়ে ম্যানচেস্টার ইউনাইটেডের প্রতিপক্ষ চেলসি আর আর্সেনাল লড়বে ম্যানচেস্টার সিটির বিপক্ষে। আগামী ১৮ এবং ১৯ জুলাই লন্ডনের ওয়েম্বলিতে অনুষ্ঠিত হবে সেমিফাইনাল দুটি।

প্রতিপক্ষ শেফিল্ড ইউনাইটেডের মাঠে শুরু থেকেই দাপট ছিলো গানারদের। যেখানে ম্যাচের ২৫ মিনিটে পেনাল্টি পায় আর্সেনাল। স্পট কিক থেকে দলকে এগিয়ে নেন নিকোলাস পেপে। ম্যাচ যখন ১-০ গোলেই শেষ হবার পথে ঠিক তখনই শেফিল্ডকে সমতায় ফেরান ম্যাকগোল্ড্রিক। ৮৭ মিনিটে গোল হজম করে যখন অতিরিক্ত সময়ে ম্যাচ গড়ানোর পথে, তখনই গানারদের ত্রাতা হয়ে আসেন রিয়াল থেকে ধারে আনা দানি সেবায়োস।

লেস্টারের মাঠে জয় পেতে ঘাম ঝড়াতে হয়েছে চেলসিকেও। ম্যাচের শুরু থেকেই ব্লুজের সাথে পাল্লা দিয়ে আক্রমণ চালায় স্বাগতিকরাও। প্রথমার্ধ গোলশূন্য থাকার পর ম্যাচের ৬৩ মিনিটে জয়সূচক গোলের দেখা পায় ল্যাম্পার্ড শিষ্যরা। উইলিয়ানের ক্রস থেকে চেলসিকে শেষ চারে নিয়ে যান রস বার্কলি। এরপর আর গোল না হওয়ায় স্বস্তির জয় নিয়ে ফেরে চেলসি।

শেষ কোয়ার্টার ফাইনালে নিউক্যাসেলের বিপক্ষে মাঠে নামে সিটিজেনরা। যেখানে পেনাল্টি থেকে প্রথমার্ধেই এগিয়ে যায় পেপ গার্দিওলার দল। ৩৭ মিনিটে স্পট কিক থেকে গোল করেন কেভিন ডি ব্রুইনা। দ্বিতীয়ার্ধে নিউক্যাসল ম্যাচে ফেরার চেষ্টা করলেও সফল হয়নি। উল্টো ৬৮ মিনিটে রাহিম স্টার্লিং-এর গোলে ২-০’র জয় নিয়ে মাঠ ছাড়ে ম্যানচেস্টার সিটি।

ইউএইস/









Leave a reply