ভার্চুয়াল আদালত পরিচালনা ও দায়িত্ব পালনের সময় করোনা আক্রান্ত ৩৭ জন বিচারক

|

ভার্চুয়াল পদ্ধতিতে আদালতে বিচারকার্য পরিচালনা এবং দায়িত্ব পালনের সময় সারা দেশে এ পর্যন্ত অধস্তন আদালতের ৩৭ জন বিচারক করোনা আক্রান্ত হয়েছেন।

আজ বাংলাদেশ সুপ্রিম কোর্টের স্পেশাল অফিসার ও মুখপাত্র মোহাম্মাদ সাইফুর রহমান স্বাক্ষতির এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

এসময় বাংলাদেশ সুপ্রিম কোর্ট এর ৩৮ জন কর্মচারী এবং অধস্তন আদালতের ১০১ জন কর্মচারীও করোনা আক্রান্ত হয়েছেন বলে জনানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আক্রান্ত হয়ে এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন অধস্তন আদালতের ১০ জন বিচারক। জানানো হয়, বাংলাদেশ সুপ্রিম কোর্ট হতে আক্রান্ত বিচারক এবং কর্মচারীর চিকিৎসা বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট জেলার জেলা জজগণকে অনুরোধ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলাদেশ সুপ্রিম কোর্টের মাননীয় বিচারপতি মহোদয়গণের কোভিড-১৯ সংক্রান্ত সার্বক্ষণিক যোগাযোগের জন্য সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেলের নেতৃত্বে ৫ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। এছাড়া অধস্তন আদালতের বিচারকগণের কোভিড-১৯ জনিত চিকিৎসা সংক্রান্ত বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার এর নেতৃত্বে ৫ সদস্যের অপর একটি কমিটি সার্বক্ষণিক দায়িত্ব পালন করছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply