কী অভিযোগ? সেটাই জানেন না অভিযোগকারীরা!

|

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি:

করোনাভাইরাসে ক্ষতিগ্রস্ত ও হতদরিদ্র পরিবারের জন্য ঈদ উপহার হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া আড়াই হাজার টাকার তালিকা তৈরিতে অনিয়ম ও স্বজনপ্রীতি অভিযোগ উঠেছে ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার তিনজন ইউপি চেয়ারম্যান ও একজন প্যানেল মেয়রের বিরুদ্ধে।

এ নিয়ে জেলা প্রশাসকের কাছে দেওয়া লিখিত অভিযোগে অভিযোগকারী হিসেবে যাদের নাম ছিল, তাদের বেশ কয়েকজন অভিযোগের বিষয়বস্তু সম্পর্কে জানেন না বলে দাবি করেছেন।

সোমবার দুপুরে কসবা মহিলা কলেজ অডিটোরিয়ামে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি করেন পাঁচ অভিযোগকারী। সংবাদ সম্মেলনে নিজেদেরকে রাজনৈতিক প্রতিহিংসার শিকার বলেও দাবি করেন ওই চার জন।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন, কসবা পৌরসভার প্যানেল মেয়র আবু জাহের, কসবা পশ্চিম ইউপি চেয়ারম্যান ছায়েদুর রহমান মানিক ও বায়েক ইউপি চেয়ারম্যান আল মামুন ভূইয়া। আর খাড়েরা ইউপি চেয়ারম্যান কবির আহমেদ করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় তার পক্ষে প্যানেল চেয়ারম্যান আবু সাইম অভিযোগের বিষয়ে প্রতিবাদ জানিয়ে বক্তব্য রাখেন।

সংবাদ সম্মেলনে কাউসার মিয়া, বাছির, রফিকুল ইসলাম, কামাল ও সাদ্দাম নামে পাঁচজন অভিযোগকারীকে হাজির করা হয়। তারা কেউই অভিযোগ করেননি এবং অভিযোগের বিষয়বস্তু সম্পর্কে অবগত নন বলে দাবি করেন। এছাড়া কীভাবে লিখিত অভিযোগে তাদের সাক্ষর গেছে সেটিও তারা জানেন না। তাদের মধ্যে একজন সাক্ষরই করতে পারেন না বলেও জানান।

কসবা পৌরসভার প্যানেল মেয়র আবু জাহের বলেন, রাজনৈতিক প্রতিহিংসা থেকে আমাদের বিরুদ্ধে বানোয়াট অভিযোগ করা হয়েছে। যারা অভিযোগ করেছেন তাদের আমি চিনিও না। কোনো ধরণের যাচাই-বাছাই ছাড়াই সংবাদ পরিবেশনের ফলে সামাজিকভাবে এবং আত্মীয়-স্বজনদের কাছে আমি হেয় প্রতিপন্ন হচ্ছি। আমিও তো একজন মানুষ, অপরাধ না করেও কেনো আমাকে এমন পরিস্থিতির সম্মুখীন হতে হবে?

কসবা পশ্চিম ইউপি চেয়ারম্যান ছায়েদুর রহমান মানিক বলেন, যাদেরকে দিয়ে অভিযোগ
করানো হয়েছে তাদের কেউই অভিযোগপত্রে সাক্ষর করেননি; বরং তারা অভিযোগের খবর জেনে দুঃখ প্রকাশ করেছেন। যারাই এ ধরণের অপচেষ্টা চালিয়ে আমাকে হেয় প্রতিপন্ন করছে, তাদের বিরুদ্ধে তদন্ত করে ব্যবস্থা নেওয়ার জন্য দাবি জানাচ্ছি।

এর আগে গত ২১ জুন কসবা পৌরসভার প্যানেল মেয়র আবু জাহের, ২২ জুন কসবা পশ্চিম
ইউপি চেয়ারম্যান ছায়েদুর রহমান মানিক, ২৩ জুন খাড়েরা ইউপি চেয়ারম্যান কবির আহমেদের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর উপহারের তালিকায় অনিয়ম ও স্বজনপ্রীতির অভিযোগ এনে জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ করেন সংশ্লিষ্ট ইউনিয়নের কয়েকজন বাসিন্দা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply