টিএসসিতে সৈকতের সহযোগীদের সাথে ছাত্রদলকর্মীদের মারামারি

|

ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে ডাকসুর সদ্য সাবেক সদস্য ও ছিন্নমূলদের খাদ্য সহায়তা দিয়ে আলোচনা আসা তানভীর হাসান সৈকতের সহযোগীদের সাথে ছাত্রদলের কিছু নেতাকর্মীর মারামারির ঘটনা ঘটেছে। এ ঘটনায় জসীম উদ্দীন হল ছাত্র সংসদের জিএস ইমাম হাসানসহ সৈকতের সাথে কাজ করা দুই স্বেচ্ছাসেবক আহত হয়েছেন।

প্রত্যক্ষদর্শীদের বরাতে জানা গেছে, টিএসসিতে অনেক জনসমাগম ছিল। বুধবার রাত পৌনে আটটার দিকে ক্যাম্পাসে ভিড় এড়াতে মাইকিং করছিলেন সৈকতের সাথে কাজ করা স্বেচ্ছাসেবকরা। এসময় সেখানে একটি সাদা প্রাইভেটকারে বান্ধবী লিয়ানা তালুকদারসহ অবস্থান করছিলেন ছাত্রদলের নেতা মাহফুজুর রহমান। তারা ক্যাম্পাসের শিক্ষার্থী কিনা জানতে চাইলে সাথে ইমাম হাসান ও তার সহযোগীদের তর্কাতর্কি হয় ও পরে হাতাহাতি হয়। সেসময় টিএসসিতে উপস্থিত ছাত্রদলের আরও কিছু নেতাকর্মী ছিলেন। তাদের কয়েকজন ইমাম ও তার সহযোগীদের মারধর করেন। পরে সৈকত ও তার সহযোগীরা এগিয়ে গেলে ছাত্রদলের নেতাকর্মীরা ক্যাম্পাস থেকে চলে যান। এসময় ছাত্রদল নেতা মাহফুজকে মারধর করা হয়।

এ বিষয়ে জানতে চাইলে তানভীর হাসান সৈকত বলেন, আমরা প্রতিদিন সন্ধ্যায় টিএসসিতে সামাজিক দূরত্ব নিশ্চিতে কাজ করি। আজও তাই করছিলাম। ইমাম মাইকিং করছিল সবাইকে চলে যেতে। এসময় ছাত্রদলের নেতা মাহফুজুর রহমান ও তার সাথে ছাত্রদলের আরও নেতাকর্মী ইমামসহ কয়েকজনকে মারধর করে। এতে ইমাম পায়ে আঘাত পায় এবং আমাদের সাথে কাজ করা (টিএসসিতে ভাত বিক্রি করা খালার ছেলে) মানিকের হাত ভেঙ্গে যায়। আহতদের চিকিৎসার জন্য ঢাকা মেডিকেলে নেয়া হয়েছে।

এ সময় সেখানে উপস্থিত কয়েকজন গণমাধ্যমকর্মী ছবি তুলতে গেলে তাদের বাধা দেয়া হয়।

এ বিষয়ে জানতে চাইলে ছাত্রদলের ঢাকা বিশ্ববিদ্যালয়ের আহ্বায়ক রাকিবুল ইসলাম রাকিব বলেন, একটা ছোটখাট ঘটনা ঘটেছিল। তবে সেটি ছাত্রলীগের সাথে নয়। সৈকতের একজন সহযোগীর সাথে আমাদের কয়েকজন কর্মীর বাকবিতণ্ডা ও হাতাহাতির ঘটনা ঘটেছে। আমরা কেনো ছাত্রলীগের সাথে ঝামেলা করতে যাবো? আলোচনায় আসতে এই ঘটনা অতিরঞ্জিত করা হচ্ছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply