অফিসে বসেই ধূমপান করেন দেলদুয়ারের পিআইও

|

টাঙ্গাইল প্রতিনিধি
টাঙ্গাইলের দেলদুয়ার উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) রাশেদুল হাসানের বিরুদ্ধে অফিসে বসে ধূমপানের অভিযোগ পাওয়া গেছে।

২০১৩ সালে পাস হওয়া তামাক নিয়ন্ত্রণ সংশোধিত আইনে সরকারি-বেসরকারি কার্যালয়সহ ২৪ ধরনের স্থানকে পাবলিক প্লেস ঘোষণা দিয়ে সেসব জায়গায় ধূমপান সম্পূর্ণ নিষিদ্ধ করা হয়েছে। অথচ দেলদুয়ার উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাশেদুল হাসান এই আইনকে তোয়াক্কা না করে প্রতিদিন অফিস চলাকালীন সময়ে নিজ কক্ষে বসে প্রকাশ্যে ধূমপান করেন।

অভিযোগের সত্যতা যাচাই করতে সরেজমিনে কার্যালয়ে গিয়ে দেখা গেছে, নিজ চেয়ারে বসে বাম হাতে সিগারেট টানছেন আর ডান হাতে কাগজপত্রে স্বাক্ষর করছেন রাশেদুল হাসান।

স্থানীয় একাধিক জনপ্রতিনিধি ও অফিসে কর্মরত লোকজন জানান, পিআইও রাশেদুল হাসান অফিস কক্ষে তার চেয়ারে বসেই প্রতিনিয়ত ধূমপান করেন। তিনি এ ব্যাপারে কোনো বাধ্যবাধকতার তোয়াক্কা করেন না।

প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) রাশেদুল হাসান জানান, তিনি ধূমপান করেন এটা সত্য। তবে অফিসে বসে ধূমপানের বিষয়টি অস্বীকার করেছেন।

এবিষয়ে দেলদুয়ার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহমুদা আক্তার জানান, আইন অনুযায়ী পাবলিক প্লেসে ধূমপান নিষেধ। এ ছাড়া অফিসে বসে কোনো ব্যক্তি বা কর্মকর্তা-কর্মচারী প্রকাশ্যে ধূমপান করতে পারেন না। অফিস কক্ষে ধূমপান করা একটি দণ্ডনীয় অপরাধ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply