শাহরুখকে প্রকাশ্যে চড় মেরেছিলেন সরোজ

|

নৃত্য প্রশিক্ষণের মাঝে শাহরুখ খান ও সরোজ

শাহরুখ প্র্যাকটিসে ক্লান্ত হয়ে বলেছিলেন, ‘আর পারছেন না তিনি।’ আর এতেই শাগরুখের গালে চড় কষিয়ে দিয়েছিলেন সরোজ খান।

আনন্দবাজার জানায়, শাহরুখের ফিল্ম ইন্ডাস্ট্রিতে আসার শুরুর সময়ে ভারতীয় শাস্ত্রীয় নৃত্য আর সরোজ খানের নাম একই সঙ্গে উচ্চারিত হতো। শাহরুখও খুবই সম্মান করতেন তার প্রিয় ‘মাস্টারজি’কে।

খুব কাজের চাপে তখন বলিউডের কিং খান। তিন বেলা কাজ করতে হচ্ছে। নিঃশ্বাস ফেলার সময় নেই। একদিকে নিজেকে প্রমাণ করার তাগিদ, অন্যদিকে কাজের চাপে ক্রমাগত পিষে যাওয়ার উপক্রম।

একটু নালিশের সুরেই ‘মাস্টারজি’কে শাহরুখ বলেন, আর পারছেন না তিনি। এত কাজ! যেই বলা অমনি শাহরুখকে গালে ঠাস করে চড় কষিয়ে দেন সরোজ খান। কেন জানেন? সরোজের বক্তব্য ছিল, যাই হয়ে যাক না কেন, ‘আমার অনেক কাজ’ এ কথা যেন কেউ না বলে।

কারণ সরোজ জানতেন যে অনিশ্চয়তার গ্ল্যামার জগতে কে কখন টপকে উপরে উঠে যাবে আর কেই বা এক ঝটকায় নেমে যাবে নীচে, তা কেউ জানে না।

কষে চড় খাওয়ার ঘটনাটি এক সাক্ষাৎকারে নিজেই শেয়ার করেছিলেন শাহরুখ। তবে সেই চড় যে স্নেহের, আদরের ছিল সে কথাও জানাতে ভোলেননি এসআরকে। সরোজ খানের মৃত্যুতে কিং খানের মন বিষাদে ছেয়েছে। টুইটারে তিনি লিখেছেন, ইন্ডাস্ট্রিতে সরোজজি ছিলেন আমার প্রথম প্রকৃত শিক্ষক।

গতকাল রাত ২টায় মুম্বাইয়ের এক বেসরকারি হাসপাতালে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান বলিউডের কিংবদন্তী নৃত্য প্রশিক্ষক সরোজ খান।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply