মাস্ক পরায় উৎসাহ দেবে ফেসবুক-ইনস্টাগ্রাম

|

মাস্ক পরায় উৎসাহ দেবে ফেসবুক-ইনস্টাগ্রাম

যুক্তরাষ্ট্রে করোনা পরিস্থিতি দিন দিন আরও খারাপের দিকে যাচ্ছে। ভাইরাসটি থেকে রেহাই পেতে মানুষকে মাস্ক পরে বের হওয়ার পরামর্শ দেয়া হচ্ছে বারবার। মাস্ক পরায় সচেতনতা তৈরি করতে এবার এগিয়ে এসেছে ফেসবুক ও ইনস্টাগ্রাম।

সিএনবিসি জানায়, মাস্ক পরার জন্য মানুষকে উৎসাহিত করবে ফেসবুক ও তার মালিকানাধীন ইনস্টগ্রাম। বৃহস্পতিবার ফেসবুক কর্তৃপক্ষ বিষয়টি জানিয়েছে। ব্যবহারকাড়িরা ফেসবুকের মূল সাইটের পাশাপাশি ইনস্টাগ্রামে নিজেদের ফিডের ওপর একটি সতর্কবার্তা দেখতে পাবে। যেখানে মাস্ক পরায় উৎসাহ দেওয়া হবে এবং ব্যবহারকারীকে এ সংক্রান্ত তথ্য দিতে সেন্টারস ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন সাইটে পাঠানো হবে। যুক্তরাষ্ট্রে করোনার সংক্রমণ বাড়তে থাকায় সামাজিক যোগাযোগমাধ্যমটি এ সিদ্ধান্ত নিয়েছে।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, দেশটিতে করোনা রোগীর সংখ্যা ২৭ লাখ ৯৪ হাজার ছাড়িয়েছে। এর মধ্যে মারা গেছেন এক লাখ ২৯ হাজারেরও বেশি মানুষ।

এর আগে করোনা সম্পর্কিত ভুয়া তথ্য মুছে ফেলার সিদ্ধান্ত নেয় ফেসবুকে। এছাড়া এপ্রিল থেকে করোনা সম্পর্কিত কোনো ক্ষতিকর পোস্টে লাইক, কমেন্ট বা শেয়ার করার বিষয়ে সতর্ক করছে কোম্পানিটি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply