সন্তান হাসপাতালে, রাস্তায় বুকের দুধ বেচছেন মা

|

সন্তান বাঁচাতে একজন মা সবকিছু করতে পারেন। এর সত্যতা আরও একবার প্রমাণিত হলো। সন্তান হাসপাতালে, কিন্তু চিকিৎসা ব্যয় বহন করতে পারছেন না। শেষ পর্যন্ত অসুস্থ সন্তানের হাসপাতালের বিল মেটাতে নিজের বুকের দুধ বিক্রি করেন এক চীনা মা। এনিয়ে একটি ভিডিও ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যেমে। এ ঘটনা ঘটে  চীনে গুয়াংডোং রাজ্যের সেনঝেং শগহরে সেনঝেনস শিশু পার্কে।

সংবাদমাধ্যেম সূত্রে জানা যায়, গত মাসে চীনের ওই মায়ের দুই যমজ মেয়ে সন্তানের জন্ম হয়। অসুস্থ হলে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয় সন্তানদের। হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, সন্তানের চিকিৎসার জন্য প্রয়োজন হবে ১ লাখ ইউয়ান (১১,২৫০ পাউন্ড)।

আর কোন উপায় না পেয়ে সন্তান বাঁচাতে এই মা বুকের দুধ বিক্রি করার জন্য পার্কে যান। ভিডিওতে দেখা যায়,  রাস্তায় দাঁড়িয়ে রয়েছেন ওই চীনা মা ও তার স্বামী। পাশেই একটি বোর্ড। সেখানে লেখা সন্তানের চিকিৎসা খরচ জোগাড় করতে বুকের দুধ বিক্রি করা হবে। প্রতি মিনিট স্তন্যপানে ১০ ইউয়ান নেওয়া হবে।

চীনের সামাজিক যোগাযোগ মাধ্যম সিনা উইবোতে এটি দেখা হয় ২৪ লাখ বার। মন্তব্য করা হয় ৫ হাজারের বেশি। ইতিমধ্যে সেই ভিডিওটি ‘সেভ মিল্ক, সেভ গার্ল’ নামে শেয়ার হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

 









Leave a reply