করোনা আক্রান্ত হয়েও রোগী ‌দেখা সেই ডাক্তারের বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন

|

ডা. মাহমুদুর রহমান।

পটুয়াখালী প্রতিনিধি:

পটুয়াখালীতে করোনা আক্রান্ত হয়ে এক গাইনি বিশেষজ্ঞ চিকিৎসক ক্লিনিকে রোগী দেখায় সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। এ ঘটনা সামাজিক যোগা‌যোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে বিষয়‌টি ভাইরাল হয়। প‌রে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ওই ক্লিনিকটি অনির্দিষ্টকালের জন্য লকডাউন ঘোষণা ক‌রে ক্লিনিকটি বন্ধ ঘোষণা করেছে উপজেলা প্রশাসন।

পাশাপাশি তার বিরুদ্ধে ব্যবস্থা নি‌তে তিন সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা ক‌রা হ‌য়ে‌ছে। গতকাল পটুয়াখালীর নোভা ডায়াগনস্টিক ক্লিনিকের গাইনি চি‌কিৎসক ডা. মাহমুদুর রহমান এ কাণ্ড ঘটায়।

জেলা সিভিল সার্জন অফিস এর তথ্য অনুযায়ী যানা যায়, গতকাল সকালে তার করোনা পজেটিভ আসলে তাকে জেলা সিভিল সার্জন ফোন করে বিষয়টি অবহিত করে তাকে আইসোলেশনে যেতে বলে। সে বিষয়টি কোনো গুরুত্ব না দিয়ে শেষ বিকেলে পটুয়াখালী ব্যামাগার মোড়ে নোভা ডায়াগনস্টিক সেন্টারে রোগী দেখেন। এ খবর সাধারণ রোগীরা জানতে পেরে ডাক্তারের চেম্বার থেকে চলে যায়। পরে ডাক্তার মাহমুদুর রহমান স্থানীয়‌দের তো‌পের মুখে ক্লিনিক ছেড়ে তড়িঘড়ি করে বাসায় চলে যান।

ইতোমধ্যে যারা ডাক্তারের চেম্বারে গিয়ে রোগী দেখিয়েছে সেই রোগী এবং স্বজনদের মধ্যে এখন দেখা দিয়েছে আতঙ্ক। তারা জানায়, একজন সচেতন নাগরিক হয়ে কী ক‌রে তি‌নি এমন কাজ করলেন।
পটুয়াখালী ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালের পরিচালক ডা. আব্দুল ম‌তিন জানান, বিষয়টি জানার পরে তিনি ক্লিনিক কর্তৃপক্ষ‌কে লকডাউন করার কথা জানিয়েছেন।

জেলা সিভিল সার্জন ডা. মো. জাহাঙ্গীর আলম (শিপন) জানান, তাকে বলা হলেও সে ক্লিনিকে রোগী দেখায় তার বিরুদ্ধে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে এবং ক্লিনিকটি লকডাউন করা হয়েছে।

উল্লেখ্য, পটুয়াখালী জেলায় আজকে পর্যন্ত করোনায় মোট আক্রান্ত হয়েছে ৪৫৮ জন। মৃত্যু হয়েছে ২২ জনের।

ইউএইস/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply