ফরিদপুর নৌ বন্দর নিয়ে দুই পক্ষের পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন

|

ফরিদপুর প্রতিনিধি:

ফরিদপুর নৌ বন্দর নিয়ে একে অপরের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছে বিবাদমান দুই পক্ষ। আজ রবিবার বেলা ১১টায় সিএন্ডবি ঘাট নৌ বন্দর এলাকায় চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ এর সভাপতি সিদ্দিকুর রহমানের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করে ডিক্রিরচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও যুবলীগ নেতা মেহেদী হাসান মিন্টু ও জেলা আওয়ামীলীগের সাবেক কোষাধ্যাক্ষ খান মাহাবুবুর রহমান।

অপরদিকে এর প্রতিবাদ জানিয়ে বেলা দেড়টায় শহরের স্টেশন রোডের নিজস্ব অফিসের হল রুমে সংবাদ সম্মেলন করে সিদ্দিকুর রহমানের পরিবার ও প্রতিষ্ঠানের সদস্যরা।

প্রথম সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করে মেহেদী হাসান মিন্টু। তিনি জানান, ২০১৯-২০ অর্থ বছরে ১ কোটি ২০ লক্ষ টাকায় ফরিদপুর সিএন্ডবি ঘাট নৌ বন্দরের ইজারা পাই। কিন্ত সিদ্দিকুর রহমান ও তার লোকজন প্রভাব খাটিয়ে এবং শক্তি প্রয়োগ করে আমাকে ঘাটের ইজারা বুঝে নিতে দেয়নি।

জেলা আওয়ামী লীগের সাবেক কোষাধ্যাক্ষ বীর মুক্তিযোদ্ধা খান মাহাবুবুর রহমানও ঘাটের ইজারা পেলে তাকেও ঘাটের ইজারা বুঝে নিতে দেয়নি ওই একই পক্ষ। লিখিত বক্তব্যে তিনি আরও জানান, চেম্বার সভাপতি সিদ্দিকুর রহমানের আলাউদ্দিন ট্রেডিং কর্পোরেশনের অঙ্গ প্রতিষ্ঠান রিয়াজ কর্পোরেশন নামে ঘাটের ইজারা নিয়েছেন।

সেখানে অন্য কাউকে টেন্ডার জমা দিতে না দিয়ে এক তরফা ভাবে অল্প টাকায় ঘাটের ইজারা নিয়েছেন। যাতে সরকারের বিরাট অঙ্কের রাজস্ব ক্ষতি হয়েছে। তিনি আরও জানান, দীর্ঘদিন ঘাটের ইজারা থাকাকালীন ওই পক্ষটি সাধারণ মানুষের দোকান ও বাড়ির জমি দখল করে নিয়েছে।

এদিকে এই সংবাদ সম্মেলনের কয়েক ঘণ্টা পরেই এর প্রতিবাদে চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ এর সভাপতি সিদ্দিকুর রহমান এর ব্যবসায়িক প্রতিষ্ঠান আলাউদ্দিন ট্রেডিং কোম্পানির কার্যালয়ের হল রুমে আরেকটি সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এই সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন আলাউদ্দিন ট্রেডিং কোম্পানী লিমিটেডের ব্যবস্থাপক (প্রশাসন) অসীম কুমার কর্মকার।

অসীম কুমার কর্মকার সংবাদ সম্মেলনে জানান, বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) হতে ৫০ লাখ টাকার বিনিময়ে ২০২০-২১ অর্থ বছরের জন্য এই বন্দরের ইজারা নিয়েছে রিয়াজ কর্পোরেশন। যা সরকারি সকল নিয়মানুযায়ী হয়েছে। কিন্তু একটি মহল বৈধ প্রক্রিয়ায় এই নৌবন্দরের ইজারা পেতে ব্যার্থ হয়ে নানাভাবে আলাউদ্দিন ট্রেডিংয়ের স্বত্বাধিকারী মো. সিদ্দিকুর রহমানের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে। যা পুরোটাই অসত্য ও ভিত্তিহীন।

ফরিদপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি সিদ্দিকুর রহমান আলাউদ্দিন ট্রেডিংসহ বেশ কয়েকটি ব্যবসায়িক প্রতিষ্ঠানের স্বত্বাধীকারী। এছাড়া তিনি নানা সামাজিক ও ধর্মীয় প্রতিষ্ঠান পরিচালনায় সম্পৃক্ত। সংবাদ সম্মেলনে তার বিরুদ্ধে আনীত এসব অপপ্রচারের তিব্র নিন্দা জানানো হয় এবং বিভ্রান্তির নিরসনে প্রশাসনের পক্ষ হতে বিষয়টির নিরপেক্ষ তদন্তের দাবি জানানো হয়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply