সহোদর রুবেল-বরকত ‘ট্রিপল মার্ডার’ মামলায় ৫ দিনের রিমান্ডে

|

ফরিদপুর প্রতিনিধি:

বহুল আলোচিত সহোদর ফরিদপুর শহর আওয়ামী লীগের বহিস্কৃত সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন বরকত ও তার ভাই ইমতিয়াজ হাসান রুবেলের আরও পাঁচদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রবিবার দুপুরে অনলাইনের মাধ্যমে তাদের রিমান্ড শুনানি হয়। জেলা কারাগারের গেট থেকে রিমান্ড শুনানিতে হাজির করা হয় বরকত ও রুবেলকে। শুনানি শেষে ফরিদপুরের এক নম্বর আমলী আদালতের বিচারিক হাকিম মো. ফারুক হোসাইন তাদের পাঁচদিন করে রিমান্ড মঞ্জুর করেন।

বিষয়টির সত্যতা নিশ্চিত করে ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার জামাল পাশা বলেন, ২০১৫ সালের একটি ট্রিপল মার্ডারের ঘটনায় গ্রাম পুলিশের দায়ের করা একটি মামলার আসামি হিসেবে বরকত ও রুবেলের ১০দিন করে রিমান্ডের আবেদন জানায় পুলিশ। শুনানি শেষে আদালত তাদের দুই জনের পাঁচদিন করে রিমান্ড মঞ্জুর করেন।

মামলার তদন্ত কর্মকর্তা ফরিদপুর কোতয়ালী থানার পুলিশ পরিদর্শক মো. শহিদুল ইসলাম জানান, খুলনা জেলার তেরখাদা এলাকার মাছের ব্যবসায়ী ৩ যুবককে শহরতলীর বদরপুর এলাকায় পিটিয়ে হত্যা করা হয়। ওই ঘটনায় গ্রাম পুলিশ বাদি হয়ে কোতয়ালী থানায় একটি মামলা দায়ের করে।

মামলাটি আদালতে চুড়ান্ত প্রতিবেদন দেয়া হয়েছিলো। নতুন করে মামলা সংক্রান্ত বেশ কিছু তথ্য পুলিশের হাতে আসায় পুলিশ মামলাটি পুনরুজ্জীবিত করার সিদ্ধান্ত নেয় পুলিশ। সেই মামলায় বরকত ও রুবেলকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড আবেদন জানালে আদালত ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন। বরকত ও রুবেল এখন কারাগারে আছে।

ফরিদপুরের জেল সুপার আব্দুর রহিম বলেন, জেল গেট থেকে ভার্চুয়াল মাধ্যমে এ শুনানি অনুষ্ঠিত হয়। তিনি বলেন, বরকত ও রুবেলের রিমান্ড মঞ্জুর করে ও রবিবার রাত ৮টা পর্যন্ত পুলিশ ওই দুই ভাইকে তাদের হেফাজতে নেয়নি।

প্রসঙ্গত, গত ৭ জুন রাতে জেলা আওয়ামী লীগের সভাপতি সুবল চন্দ্র সাহার বাড়িতে হামলার মামলার আসামি হিসেবে শহরের বদরপুরসহ বিভিন্ন মহল্লায় অভিযান চালিয়ে পুলিশ বরকত-রুবেলসহ নয়জনকে গ্রেফতার করে পুলিশ। পরে বরকত ও রুবেলের দেহ ও বাড়ি তল্লাশি করে অস্ত্র, বিদেশি মদ, ইয়াবা, ডলার, ভারতীয় রুপী, ২৯ লক্ষ টাকা ও ১২ বস্তা চাল জব্দ করা হয়। সেসব ঘটনায় পুলিশের পক্ষ থেকে ৩টি মামলা দায়ের করা হয় বরকত ও রুবেলের বিরুদ্ধে।

উল্লেখ্য, গত ১৬ মে রাতে জেলা আ. লীগের সভাপতি সুবল চন্দ্র সাহার বাড়িতে দুই দফা হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় গত ১৮ মে সুবল সাহা অজ্ঞাত নামা ব্যক্তিদের আসামি করে ফরিদপুর কোতয়ালী থানায় একটি মামলা দায়ের করেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply