সিনিয়র সচিব হলেন আকরাম-আল-হোসেন

|

আকরাম-আল-হোসেন।

পদোন্নতি পেয়ে সিনিয়র সচিব হয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব মো. আকরাম-আল-হোসেন। রোববার (৫ জুলাই) তাকে সিনিয়র সচিব পদে পদোন্নতি দিয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে আদেশ জারি করা হয়েছে।

আকরাম-আল-হোসেন ১৯৬১ সালের ০১ নভেম্বর মাগুরা জেলার সদর উপজেলার হাজিপুর গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম মরহুম মো. আলতাফ হোসেন। তিনি হাজিপুর ইউনিয়ন বোর্ডের প্রেসিডেন্ট এবং পরবর্তীতে হাজিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছিলেন।

জনাব আকরাম হোসেন রাজশাহী বিশ্ববিদ্যালয় হতে অর্থনীতিতে স্নাতকোত্তর ডিগ্রি লাভের পর ১৯৮৮ সালে বাংলাদেশ সিভিল সার্ভিস (প্রশাসন) ক্যাডারে সহকারী কমিশনার ও ম্যাজিস্ট্রেট হিসেবে চাকুরিতে যোগদান করেন। তিনি মাঠ প্রশাসনের সহকারী কমিশনার (ভূমি), উপজেলা ম্যাজিস্ট্রেট, নেজারত ডেপুটি কালেক্টর, ভূমি হুকুম দখল কর্মকর্তা ও ঢাকা সিটি করপোরেশনের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা পদে নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করেন।

এছাড়াও তিনি পরিবেশ ও বন মন্ত্রীর সহকারী একান্ত সচিব, একান্ত সচিব, অর্থ বিভাগের উপ-সচিব, জাতীয় সংসদের উপনেতার একান্ত সচিব এবং স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি স্থানীয় সরকার বিভাগের যুগ্ম-সচিব ও অতিরিক্ত সচিব হিসেবেও অত্যন্ত দক্ষতা ও সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেন।

জনাব হোসেন ২০১৬ সাল হতে ০৮ মে ২০১৮ সাল পর্যন্ত প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব পদে দায়িত্ব পালন করেছেন। তিনি ০৯ মে ২০১৮ হতে ২৩ সেপ্টেম্বর ২০১৮ পর্যন্ত ভারপ্রাপ্ত সচিব হিসেবে বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন।

ইউএইস/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply