লন্ডন ছাড়া আন্তর্জাতিক সব ফ্লাইট বাতিল করলো বিমান

|

বিশেষ প্রতিনিধি:

লন্ডন ছাড়া আন্তর্জাতিক সকল ফ্লাইট বাতিল করেছে রাষ্ট্রীয় উড়োজাহাজ সংস্থা বাংলাদেশ বিমান। ফলে দুবাই আবুধাবি ফ্লাইট বাতিল করায় চরম বিপাকে পড়েছেন যাত্রীরা।

এর আগে চলতি মাসের শুরুতে বাংলাদেশ বিমান ঘোষণা দেয় ৬ জুলাই থেকে দুবাই এবং ৭ জুলাই থেকে আবুধাবি নিয়মিত ফ্লাইট চালু হবে। ওই ঘোষণায় বলা হয়, সপ্তাহে ৪টি ফ্লাইট নিয়মিত পরিচালনার প্রস্ততি রয়েছে। সে অনুযায়ী টিকেট বিক্রয় শুরু করেছিলো তারা। বিশ্বব্যাপী লকডাউনের কারণে টানা তিন মাস পর ফ্লাইট চালু হওয়ার খবরে স্বস্তি এসেছিলো যাত্রীদের মাঝে।

তবে বিমান কর্তৃপক্ষ বলছে, পরবর্তীতে বিশেষ ফ্লাইটের মাধ্যমে টিকেট কাটা যাত্রীদের দুবাই ও আবুধাবি পাঠানো হবে। এ সংক্রান্ত ঘোষণা মোবাইলে এসএমএস এর মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।

এর আগে নিজস্ব ওয়েবসাইটে করোনা পরিস্থিতি উন্নতি না হওয়ার কারণে লন্ডন ছাড়া সব আন্তর্জাতিক রুট ৩০ জুলাই পর্যন্ত বাতিলের ঘোষণা দেয় বিমান। ১ জুন থেকে সীমিত আকারে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচল শুরু হয়।

বেসরকারি ইউএস বাংলা এবং নভোএয়ার এখন পর্যন্ত ঢাকা থেকে চট্টগ্রাম, সিলেট, সৈয়দপুর যশোরে চলাচল অব্যহত রাখলেও যাত্রী সংকটে রাষ্ট্রীয় উড়োজাহাজ সংস্থা বিমান বন্ধ করে দেয় অভ্যন্তরীণ ফ্লাইট। পরে ২১ জুন থেকে সপ্তাহে একদিন লন্ডন ফ্লাইট দিয়ে আন্তর্জাতিক রুট চালু করে বিমান।

বেসামরিক বিমান চলাচল নিয়ন্ত্রক সংস্থা-সিভিল এভিয়েশন কতৃপক্ষ বলছে, বিশ্বের অন্য অনেক দেশ ঘোষণা দিয়েও পরবর্তীতে ফ্লাইট চলাচলের অনুমতি দেয়নি। সে কারণে আমরাও তাদের ফলো করছি।

এর আগে তুরস্কের উড়োজাহাজ সংস্থা টার্কিশ এয়ারও টিকিট বিক্রি করে ফ্লাইট সাময়িক বাতিল করে ঢাকা থেকে। অন্যদিকে রাষ্ট্রীয় সংস্থা বিমান জানিয়েছে বিশেষ ফ্লাইটের মাধ্যমে বিভিন্ন দেশে আটকে পড়া বাংলাদেশি যাত্রীদের ফিরিয়ে আনা এবং আন্তর্জাতিক বিভিন্ন গন্তব্যে যাতায়াত অব্যহত থাকবে।









Leave a reply