বাস উল্টে হ্রদে, চীনে ২১ শিক্ষার্থীর মর্মান্তিক মৃত্যু

|

চীনের গুইঝো প্রদেশে শিক্ষার্থীদের বহনকারী একটি বাস উল্টে পাশ্ববর্তী একটি হ্রদে পড়ে গেছে। এতে অন্তত ২১ শিক্ষার্থী নিহত হয়েছে। এসময় আহত হয়েছে অন্তত ১৫ জন। মঙ্গলবার চীনের রাষ্ট্রীয় সংবাদমাধ্যম এ মর্মান্তিক দুর্ঘটনার খবর জানিয়েছে।

করোনাভাইরাস মহামারির কারণে এক মাস পিছিয়ে দেশটিতে বিশ্ববিদ্যালয় পর্যায়ের ভর্তি পরীক্ষা (গাওকাও) শুরুর প্রথম দিন এই প্রাণহানি ঘটে।

খবরে বলা হয়, কলেজে ভর্তি পরীক্ষা দিতে যাওয়া শিক্ষার্থীদের বহনকারী একটি বাস উল্টে গুইঝো প্রদেশের হংশ্যান হ্রদে পড়ে যায়। রাস্তার পাশের রেলিংয়ের সঙ্গে ধাক্কা খেয়ে এ দুর্ঘটনা ঘটে। এতে ওই শিক্ষার্থীরা হতাহত হয়। মঙ্গলবার দুপুরের দিকে আনশুন শহরের কাছে এ দুর্ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে চীনের রাষ্ট্রীয় সম্প্রচারমাধ্যম সিসিটিভি বলছে, শিক্ষার্থী ছাড়াও বাসটিতে অন্যান্য যাত্রী ছিলেন।

দুর্ঘটনার ভিডিও ফুটেজ ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। ভিডিওতে দেখা যায়, বাসটি সড়কের অন্তত পাঁচটি লেনে ট্রাফিক বেষ্টনি না মেনে অন্যপ্রান্তে যায়। পরে সেটি সড়কের রেলিংয়ে আঘাত হেনে হ্রদে উল্টে যায়। দুর্ঘটনা কবলিত বাসের অন্তত ১৫ আরোহীকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেয়া হয়।









Leave a reply