ফেসবুকের নতুন ফিচার অ্যাভাটার

|

সামাজিক যোগাযোগের অন্যতম জনপ্রিয় মাধ্যম ফেসবুক নিয়ে এসেছে ব্যবহারকারীদের জন্য অ্যানিমেটেড ছবি তৈরির নতুন ফিচার অ্যাভাটার। যে কোনো ব্যবহারকারী চাইলে এ ফিচার দিয়ে নিজের অ্যানিমেটেড অ্যাভাটার বা চরিত্র তৈরি করতে পারবেন। ব্যবহারকারীরা একটি চরিত্র ডিজাইন করার জন্য কয়েকটি মুখ এবং আউটফিটের বিকল্প পাবেন। পাশের দেশ ভারতে এ ফিচারটি ইতোমধ্যেই চালু হয়েছে। শিগগিরই বাংলাদেশের ব্যবহারকারীদের জন্যও ফিচারটি অবমুক্ত হবে বলে আশা করা হচ্ছে।

ব্যবহারকারীরা এ ফিচারে পাবেন নানা রকমের চুলের স্টাইল, মুখের শেপ এবং দারুণ দারুণ ড্রেসের বিকল্প। এ ফিচারটির মাধ্যমে ব্যবহারকারীরা ফেস স্টিকার তৈরি করে তা তাদের বন্ধুদের সঙ্গে শেয়ার করতে পারবে।

যেভাবে অ্যাভাটার ব্যবহার করবেন

* স্মার্টফোনে ফেসবুক অ্যাপ খুলে যে কোনো কমেন্ট বক্সে গিয়ে ইমোজি বাটনে ক্লিক করতে হবে। * কমেন্ট বক্স থেকে Create Your Avatars এ ক্লিক করতে হবে। * এবার অ্যাভাটার ক্লিক করলে নতুন পেজ খুলে যাবে। এখানে অ্যাভাটার অপশনে ক্লিক করে নিজের পছন্দ মতো কার্টুন ফেস বেছে নিতে পারবেন। তার চোখ, নাক, ঠোঁট, চুল, ভ্রু, গোঁফ- সবই নিজের ইচ্ছা মতো সাজিয়ে নেয়া যাবে। * ব্যবহারকারী চাইলে নিজের পছন্দের পোশাকও বেছে নিতে পারবে। * অ্যাভাটার প্রস্তুত হয়ে গেলে নিজের তৈরি অ্যাভাটারটি প্রোফাইল ছবি হিসেবেও ব্যবহার করা যাবে।









Leave a reply