বলিউড অভিনেতা জগদীপ মারা গেছেন

|

চলে গেলেন অভিনেতা সুর্মা ভোপালি

অভিনেতা সুর্মা ভোপালি

বলিউডের গুণী অভিনেতা জগদীপ আর নেই। ‘শোলে’র ‘সুর্মা ভোপালি’ খ্যাত অভিনেতা জগদীপ ভারতীয় স্থানীয় সময় বুধবার সময় রাত ৮ টা ৩০ মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। রাতে তার পরিবারের তরফে মৃত্যুসংবাদ নিশ্চিত করা হয়েছে। মৃত্যুকালে তার বয়স ৮১ বছর হয়েছিল।

তার পুরো নাম সৈয়দ ইশতিয়াক আহমেদ জাফরি। তবে জগদীপ নামেই সবচেয়ে বেশি জনপ্রিয়তা পেয়েছিলেন তিনি, বলিউডে এ নামেই পরিচিত ছিলেন। তিনি বলিউড অভিনেতা ও নৃত্য শিল্পী জাভেদ জাফরি ও নাভেদ জাফরির বাবা।

বি আর চোপড়ার ‘আফসানা’ ছবিতে শিশুশিল্পীর ভূমিকা দিয়ে শুরু। গুরু দত্তের ‘আর পার’, বিমল রায়ের ‘দো বিঘা জমিন’ তার উল্লেখযোগ্য কাজ। ‘হাম পাঞ্ছি এক ডাল কে’ ছবিতে তার অভিনয়ের প্রশংসা করেছিলেন তৎকালীন প্রধানমন্ত্রী জওহরলাল নেহরু। প্রায় ৪০০ ছবিতে অভিনয় করেছেন তিনি।

এদিকে অনেকেই বলছেন, বলিউডে যেন মৃত্যুমিছিল চলছে। মাস কয়েক আগেই প্রয়াত হন বলিউডের বর্ষীয়ান অভিনেতা ঋষি কাপুর। তার মৃত্যুর ঠিক আগের দিনই মারা যান জনপ্রিয় বলি অভিনেতা ইরফান খান। তারা বেশ কিছুদিন ধরে অসুস্থ ছিলেন। কিন্তু এর পরেই আচমকা মারা যান সুরকার ওয়াজিদ খান। এর পর আত্মঘাতী হন সুশান্ত সিং রাজপুত। দিন কয়েক আগেই চলে গেলেন নৃত্যশিল্পী সরোজ খান।

বরেণ্য এই অভিনেতার মৃত্যুতে বলিউডের একাধিক তারকা শোক প্রকাশ করেছেন। জনি লিভার, অজয় দেবগন, মনোজ বাজপেয়ীসহ অনেকেই টুইট করে শ্রদ্ধা জানিয়েছেন।









Leave a reply