চালু হচ্ছে মালয়েশিয়া-বাংলাদেশ বিমানের বিশেষ চাটার্ড ফ্লাইট

|

মালয়েশিয়া প্রতনিধি:

বিমান বাংলাদেশ এয়ারলাইনস আগামী ২০ জুলাই কুয়ালালামপুর থেকে ঢাকার উদ্দেশ্যে সরেজমিনে বিমানের ফ্লাইট পরিচালনার পরিকল্পনা নিয়েছে। বৈধ ভ্রমণের দলিল সম্বলিত আগ্রহী বাংলাদেশি যাত্রীদের বিমানের লিঙ্কে প্রবেশ করে নিবন্ধন করার জন্য অনুরোধ করা হয়।

নিবন্ধনের লিংক- https://docs.google.com/forms/d/e/1FAIpQLSetd2SQCVc4E5sOb_2B6nxHr9Eq79ResMgUlx5M-ukUSYSheg/viewform

শুক্রবার মালয়েশিয়াস্থ বাংলাদেশের দূতাবাসের অফিসিয়াল ফেসবুক পেইজে দেওয়া এক বিজ্ঞপ্তি প্রকাশ এবং বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ওয়েবসাইট ও এই বিজ্ঞপ্তি প্রকাশ করে এই তথ্য নিশ্চিত করা হয়।

বিমানের ওয়েব পেইজে নিবন্ধের লিঙ্কের মাধ্যমে ভিসার একটি অনুলিপিও আপলোড করতে বলা হয়েছে। এতে আরও বলা হয়, কোভিড -১৯ মহামারি পরিস্থিতি সম্পর্কে যাত্রী মালয়েশিয়া সরকার এবং বাংলাদেশ সরকারের সমস্ত স্বাস্থ্য নির্দেশাবলী অনুসরণ করতে হবে। ফ্লাইট নম্বর/তারিখ শিডিউল নিশ্চিত হওয়ার পরে আরও বিস্তারিত জানানো হবে।

বিমানের ওয়েবপেইজের বর্ণনা নিচে তুলে ধরা হলো-

টিকিটের মূল্য: ইকোনমিক ক্লাসের জন্য বাংলাদেশি প্রায় ২৮ হাজার টাকা। বিজনেস ক্লাসের জন্য বাংলাদেশি প্রায় ৪৫ হাজার টাকা। এবং অনুমোদিত মালপত্রের পরিমাণ যার জন্য কোনো টাকা লাগবে না। ইকোনমিক ক্লাসের জন্য ২৫ কেজি এবং বিজনেস ক্লাসের জন্য ৩৫ কেজি মালামাল বহন করা যাবে তবে এর অতিরিক্ত কোনো লাগেজ অনুমোদিত নয়।

বাংলাদেশ হাইকমিশন, কুয়ালালামপুর থেকে ফ্লাইট উড্ডয়নের সময়সূচি অনুসারে কোভিড-১৯ পরীক্ষার তারিখ ও সময় জানিয়ে দেওয়া হবেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, সংশ্লিষ্ট সকলকে অনুরোধ করা হচ্ছে তারা যেন আগে পরীক্ষা না করে। কারণ, হাইকমিশনের পরামর্শ অনুসারে কোভিড পরীক্ষার ফি নির্ধারিত হাসপাতালে সরাসরি প্রদানযোগ্য হবে। কেবল নিবন্ধিত তালিকা অনুযায়ী বিমান অফিস কুয়ালালামপুরের মাধ্যমে টিকিট দেওয়া হবে।

তবে এই ফ্লাইটে সাধারণ ওয়ার্কার যাতায়াত করতে পারবেন কি না এ বিষয়ে একটি দায়িত্বশীল সূত্র সংশ্লিষ্ট ইমিগ্রেশন ও দূতাবাসে যোগাযোগ করার জন্য জানিয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply