নোটিশ পেয়েছি, তিন কার্যদিবসের মধ্যে জবাব দিবো: ডিজি

|

রিজেন্ট হাসপাতাল কেলেঙ্কারির ঘটনায় ব্যাখ্যা চেয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের পাঠানো নোটিশ হাতে পাওয়ার কথা জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক (ডিজি) ডা. আবুল কালাম আজাদ। সোমবার চিঠি পাওয়ার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, নোটিশ পেয়েছি। ৩ কার্যদিবসের মধ্যে জবাব দিবো।

রোববার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় থেকে পাঠানো চিঠিতে ডিজির কাছে গণমাধ্যমে দেয়া ‘রিজেন্ট হাসপাতালের সঙ্গে চুক্তি স্বাক্ষর মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে’ স্বাস্থ্য অধিদপ্তরের এই বিজ্ঞপ্তির বিষয়ে ব্যাখ্যা জানতে চাওয়া হয়েছে।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের উপসচিব শারমিন আক্তার জাহান প্রেরিত চিঠিতে বলা হয়েছে, ‘বিভিন্ন পত্রিকায় প্রকাশিত স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তির প্রতি মন্ত্রণালয়ের দৃষ্টি আকৃষ্ট হয়েছে। উক্ত সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে যে, “মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে স্বাস্থ্য অধিদপ্তর রিজেন্ট হাসপাতালের সঙ্গে চুক্তি করেছে। প্রসঙ্গত উল্লেখ্য যে, কোনো হাসপাতালের সাথে চুক্তির পূর্বে তা সরেজমিন পরিদর্শন, হাসপাতাল পরিচালনার অনুমতি, পরীক্ষা-নিরীক্ষার প্রয়োজনীয় যন্ত্রপাতি, জনবল ও ল্যাব ফ্যাসিলিটিজ ইত্যাদি বিশ্লেষণ করে উপযুক্ততা বিবেচিত হলেই কোভিড-১৯ পরীক্ষা চিকিৎসা কার্যক্রম পরিচালনার জন্য চুক্তি সম্পন্ন করার সুযােগ রয়েছে।

রিজেন্ট হাসপাতালের সঙ্গে চুক্তির পূর্বে কি কি বিষয় বিবেচনা করা হয়েছিল, চুক্তি করার পর উদ্ধৃত শর্তসমূহ প্রতিপালনে কি কি পদক্ষেপ গ্রহণ করা হয়েছিল এবং মন্ত্রণালয়ে উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা বলতে কি বোঝানাে হয়েছে তার সুস্পষ্ট ব্যাখ্যা আগামী ০৩ ( তিন ) কার্যদিবসের মধ্যে প্রদান করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলাে।’

উল্লেখ্য, সম্প্রতি জেকেজি হাসপাতাল ও রিজেন্ট হাসপাতাল কেলেঙ্কারির ঘটনা ফাঁস হওয়ার পর বিতর্কে পড়েছে স্বাস্থ্য অধিদফতর।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply