নুরুল ইসলামের রুহের মাগফেরাত কামনায় পটুয়াখালীতে দোয়ার আয়োজন

|

পটুয়াখালী প্রতিনিধি:

দেশের বিশিষ্ট শিল্পপতি যমুনা গ্রুপের চেয়ারম্যান ও দৈনিক যুগান্তর-যমুনা টেলিভিশনের প্রতিষ্ঠাতা মরহুম নুরুল ইসলামের রুহের মাগফিরাত কামনায় দোয়া মোনাজাত ও মিলাদ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার আসর নামাজবাদ পটুয়াখালী জেলা শহরসহ আট উপজেলার বিভিন্ন মসজিদে মসজিদে মিলাদ-মাহফিল ও দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়। দোয়া মোনাজাত ও মিলাদে রাজনৈতিক ব্যক্তিত্ব, সুশিল সমাজের প্রতিনিধিসহ সকল শ্রেণি পেশার মানুষ অংশ নেন।

পটুয়াখালী প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও যমুনা টেলিভিশনের পটুয়াখালী জেলা প্রতিনিধি জাকারিয়া হৃদয় এবং যুগান্তরের পটুয়াখালী জেলা প্রতিনিধি জাফর খান ও বিলাস দাসের উদ্যোগে শহরের বড় জামে মসজিদসহ পৌর এলাকার আটটি মসজিদ এবং রাঙ্গাবালী, কুয়াকাটা, দুমকী বাউফল উপজেলাসহ আটটি উপজেলার বিভিন্ন মসজিদে মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

এসময় বড় জামে মসজিদের খতিব আবু সাইদ ও মুসলিমপাড়া মসজিদের ইমাম আঃ কাদের দোয়া ও মিলাদ পরিচালনা করেন। শহরে আয়োজিত মসজিদ গুলো হচ্ছে-বড় জামে মসজিদ, পুরান জামে বাজার মসজিদ, মুসলিম পাড়া জামে মসজিদ, কলের পুকুরপাড় জামে মসজিদ, কাজীপাড়া জামে মসজিদ, থানাপাড়া জামে মসজিদ এ্যাকোয়ারষ্টেট জামে মসজিদসহ আটটি মসজিদে অনুষ্ঠিত হয়।

একই দিন মঙ্গলবার দৈনিক যুগান্তরের বাউফল উপজেলা প্রতিনিধি আরেফিন সহিদের উদ্যোগে, দুমকী উপজেলা প্রতিনিধি সাইফুল ইসলামের উদ্যোগে দোয়া মোনাজাত ও মিলাদের আয়োজন করা হয়।

রাঙ্গাবালী উপজেলা প্রতিনিধি কামরুল হাসানের উদ্যোগে দোয়া ও মিলাদ অনুষ্ঠিত হয়েছে। পায়রা বন্দর প্রতিনিধি জাবির হোসেনের উদ্যোগে দোয়া মোনাজাত ও মিলাদের আয়োজন করা হয়েছে। কলাপাড়া উপজেলা প্রতিনিধি অমল মূখার্জীর উদ্যোগে কলাপাড়া উপজেলায় দোয়া ও মিলাদ অনুষ্ঠিত হয়।

দশমিনা উপজেলা প্রতিনিধি এইচএম ফোরকানের উদ্যোগে দশমিনা উপজেলায় দোয়া ও মিলাদের আয়োজন করা হয়েছে। মির্জাগঞ্জ উপজেলা প্রতিনিধি রফিকুল ইসলাম সাদ্দামের উদ্যোগে উপজেলা প্রেসক্লাবে দোয়া মোনাজাত মিলাদের আয়োজন করা হয়েছে। পবিপ্রবি প্রতিনিধি কাজী দুলালের উদ্যোগে দোয়া ও মোনাজাত মিলাদের আয়োজন করা হয়েছে। কুয়াকাটা প্রতিনিধি নাসির উদ্দিন বিপ্লবের উদ্যোগে কুয়াকাটার বিভিন্ন মসজিদে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়েছে।

উক্ত দোয়া মোনাজাত ও মিলাদে অংশ নেয়া ধর্মপ্রাণ মুসুল্লিরা এসময় বলেন-দেশের বরেণ্য ও সফল ব্যক্তিত্ব যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলাম শুধু বিশিষ্ট শিল্পপতি-ই ছিলেন না। তিনি ছিলেন একজন সত্য দেশ প্রেমিক। তার জীবনের সবটুকু অর্জন দেশে বিনিয়োগ করেছেন। দেশের লাখো মানুষের জীবীকা র্নিবাহক ছিলেন তিনি। তার এই অকাল মৃত্যুতে তারা গভীর শোক প্রকাশ করেন। এসময় তারা তার রুহের মাগফিরাত কামনা এবং পরিবারের কুশল কামনা করেন। তার এই মৃত্যুতে দেশে অপূরণীয় ক্ষতি হয়ে গেলো বলে জানা উপস্থিতরা।

এদিকে মৃত্যুর খবরের পর পর পটুয়াখালী জেলা প্রেসক্লাবসহ জেলা আটটি প্রেসক্লাব থেকে শোক র্বাতা জানানো হয়েছে। এছাড়াও পটুয়াখালীর বিভিন্ন সামাজিক সংগঠনগুলো গভীর শোক প্রকাশ করেছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply