লতিফ সিদ্দিকীর দুর্নীতি মামলার স্থগিতাদেশ আপিল বিভাগেও বহাল

|

সাবেক মন্ত্রী লতিফ সিদ্দিকির দুর্নীতি মামলার অভিযোগ গঠন স্থগিতাদেশ বহাল রেখেছে আপিল বিভাগ। তবে মামলা বাতিল সংক্রান্ত হাইকোর্টের জারি করা রুল ছয় মাসের মধ্যে নিষ্পত্তি করতে বলেছে সর্বোচ্চ আদালত।

হাইকোর্টের আদেশের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদকের) আবেদনের শুনানি করে প্রধান বিচারপতির নেতৃত্বাধীন ছয় বিচারপতির ভার্চুয়াল আপিল বেঞ্চ বৃহস্পতিবার এ আদেশ দেন।

দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী মো. খুরশীদ আলম খান। লতিফ সিদ্দিকীর পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী শহিদুল ইসলাম।

পরে খুরশীদ আলম খান গণমাধ্যমকে বলেন, হাইকোর্টের স্থগিতাদেশটিই আপিল বিভাগ বহাল রেখেছেন। তবে আপিল বিভাগের আদেশ পাওয়ার ৬ মাসের মধ্যে মামলা বাতিল সংক্রান্ত রুল নিষ্পত্তি করতে বলা হয়েছে। বগুড়ার জজ আদালতে বর্তমানে দুর্নীতি মামলাটি সাক্ষ্যগ্রহণ পর্যায়ে রয়েছে বলে জানান দুদকের আইনজীবী।

দুর্নীতির এই মামলার অভিযোগ গঠনের আদেশ চ্যালেঞ্জ করে আব্দুল লতিফ সিদ্দিকী আবেদন করলে গত ২৬ ফেব্রুয়ারি হাইকোর্ট এ মামলার কার্যক্রম ৬ মাসের জন্য স্থগিত করেন। আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করে দুদক। সে আবেদনের শুনানি করে আপিল বিভাগ হাইকোর্টের দেয়া স্থাগিতাদেশ বহাল রেখে রুল নিষ্পত্তির আদেশ দিলেন।

লতিফ সিদ্দিকী টাঙ্গাইল-৪ আসনের সাবেক সংসদ। ২০০৯ থেকে ২০১৩ সাল পর্যন্ত সরকারের পাট ও বস্ত্র মন্ত্রণালয়ের মন্ত্রী ছিলেন। সে সময় তিনি দুর্নীতি করেছেন এমন অভিযোগের ভিত্তিতে ২০১৭ সালের ১৭ অক্টোবর বগুড়ার আদমদীঘি থানায় দুদকের সহকারী পরিচালক মো. আমিনুল ইসলাম এই মামলাটি করেন।

কাদের সিদ্দিকীর বড় ভাই লতিফ সিদ্দিকী আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ছিলেন। হজ ও ইসলাম ধর্ম নিয়ে বিতর্কিত মন্তব্যের জেরে দল থেকে বাদ পড়েন তিনি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply