প্রভাব খাটিয়ে কাজ বাগিয়ে নেয়া সংক্রান্ত সংবাদের প্রতিবাদ গালফ সিকিউরিটির

|

প্রভাব খাটিয়ে আউট সোর্সিং এর কাজ পেয়েছে গালফ সিকিউরিটি সার্ভিস। গত ১৬ জুলাই এই সংবাদ যমুনা টেলিভিশনের প্রচারিত হয়। দুপুরে সংবাদ সম্মেলন করে তার প্রতিবাদ জানিয়েছে গালফ।

তবে সাংবাদিকতার সব নিয়ম মেনে ও যাবতীয় তথ্য উপাত্ত খতিয়ে দেখেই প্রতিবেদনটি প্রচার করেছে যমুনা টেলিভিশন। প্রতিষ্ঠানটিকে কালো তালিকাভুক্ত করার চিঠিও দিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। এনিয়ে প্রতিবেদককে টেলিফোনে হুমকিও দিয়েছেন গালফ এর ব্যবস্থাপনা পরিচালক নিজেই।

হাসপাতালসহ সরকারি প্রতিষ্ঠানে প্রভাব খাটিয়ে ৮০টিরও বেশি সরকারি দফতরে চতুর্থ শ্রেণির জনবল সরবরাহের অভিযোগ আছে গালফ সিকিউরিটি সার্ভিসের বিরুদ্ধে। এ বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ যমুনা টেলিভিশনে প্রতিবেদন প্রচার হয় ১৬ জুলাই।

সংবাদ প্রচারের পর পরেই টেলিফোনে যমুনা টেলিভিশনের প্রতিবেদককে হুমকি দেন প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক এবিএস স্বপন।

এর পর শনিবার সংবাদ সম্মেলন করে প্রচারিত সংবাদের প্রতিবাদ জানায় গালফ সিকিউরিটি সার্ভিস। ঢাকা রিপোর্টাস ইউনিটিতে সংবাদ সম্মেলনে নিজেদের বক্তব্য তুলে ধরেন গালফের ব্যবস্থাপনা পরিচালক। তিনি জানান, যমুনা টেলিভিশনের সাংবাদিক দুর্নীতিকে আড়াল করতেই এই সংবাদ করেছে।

অবশ্য যমুনা টেলিভিশনের অনুসন্ধান বলছে, গালফ সিকিউরিটির অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে উপযুক্ত প্রমাণ ও প্রয়োজনীয় কাগজপত্র যাচাই করেই সংবাদ তুলে ধরা হয়েছে। চেয়ারম্যানের নাম বদলসহ প্রশাসনে প্রভাব খাটিয়ে বা মামলা করে কাজ বাগিয়ে নেয়ার বিষয়ে যথেষ্ট প্রমাণাদি রয়েছে যমুনা টেলিভিশনের হাতে।

এছাড়া এবিএস স্বপনের বিরুদ্ধে পল্টন থানায় দায়েরকৃত সরকার বিরোধী আন্দোলনে নাশকতার মামলাও আছে। তবে রুল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত তাতে উচ্চ আদালতের স্থগিতাদেশ রয়েছে।

এদিকে গালফ সিকিউরিটিকে কালো তালিকাভুক্ত করার চিঠি দিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। যা প্রতিবেদন উল্লেখ করা হয়েছে। উল্লেখ্য প্রতিবেদকের নিজস্ব কোন বক্তব্য তুলে ধরা হয়নি ওই প্রতিবেদনে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply