ইরানে আড়াই কোটি লোক করোনায় আক্রান্ত: রুহানি

|

ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি। ছবি: সংগৃহীত

ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি বলেছেন, আড়াই কোটি ইরানি সম্ভবত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। বৈশ্বিক মহামারি রোধে দেশটির রাজধানীসহ বিভিন্ন জায়গায় লকডাউন জারি করা হয়েছে। খবর রয়টার্সের।

বার্তা সংস্থায় রয়টার্স জানিয়েছে, শনিবার টেলিভিশনে দেয়া ভাষণে রুহানি আক্রান্তের যে সংখ্যা দিয়েছেন, সরকারি হিসাবের তুলনায় তা অনেক বেশি। ইরানে সরকারি হিসেবে দুই লাখ ৭১ হাজার ৬০৬ জনের সংক্রমিত হওয়ার দাবি করা হয়েছে। আর ইরানের বর্তমান জনসংখ্যা আট কোটির মতো হবে।

খবরে বলা হয়, রুহানির কার্যালয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের গবেষণা প্রতিবেদন থেকে পাওয়া আনুমানিক হিসাব থেকে আড়াই কোটি আক্রান্তের এই সংখ্যার কথা বলা হচ্ছে। করোনা মধ্যপ্রাচ্যে সবচেয়ে বেশি আঘাত হেনেছে ইরানে। লকডাউন উঠিয়ে নেয়ার পর থেকেই সেখানে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বাড়ছে।

ইরানি প্রেসিডেন্ট বলেন, ‘আনুমানিক আড়াই কোটি ইরানি করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে ১৪ হাজারের মৃত্যু হয়েছে। তিন থেকে সাড়ে তিন কোটির বেশি লোক করোনার ঝুঁকিতে আছেন বলে আশঙ্কা করা হচ্ছে।’

তবে এর বাইরে কোনো বিস্তারিত তথ্য দেননি তিনি। কোভিড-১৯ রোগের চিকিৎসা নিতে দুই লাখের বেশি লোককে হাসপাতালে ভর্তি হতে হয়েছে। ইরানের স্বাস্থ্য মন্ত্রণালয়ের শঙ্কা, আসছে মাসগুলোতে আরও দুই লাখ মানুষ হাসপাতালে যাবেন।

ইউএইস/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply