আসামে গণপিটুনিতে তিন বাংলাদেশি নিহত, দুই জনের বাড়ি বড়লেখায়

|

মৌলভীবাজার প্রতিনিধি
ভারতের আসাম রাজ্যের করিমগঞ্জে গণপিটুতে নিহত তিন বাংলাদেশির মধ্যে দুই জনের পরিচয় মিলেছে। তাদের বাড়ি মৌলভীবাজারের বড়লেখা উপজেলায়।

নিহত দুই জন হলেন- উপজেলার তালিমপুর ইউনিয়নের কাঞ্চনপুর গ্রামের মৃত আছদ্দর আলীর ছেলে মো. নুনু মিয়া (২৮) এবং একই গ্রামের আব্দুল মানিকে ছেলে জুয়েল আহমদ (২৭)। তারা সম্পর্কে চাচা-ভাতিজা। দুই জনই পেশায় অটোরকিশাচালক।

উপজেলার তালিমপুর ইউনিয়নের চেয়ারম্যান বিদ্যুৎ কান্তি দাস তাদের পরিচয় নিশ্চিত করেছেন। তিনি জানান, নিহত তিনজনের মধ্যে দুজনের বাড়ি তালিমপুর ইউপির কাঞ্চনপুর এলাকায়। তিনি নিহতদের পরিবারের সাথে কথা বলে জানতে পেরেছেন তারা গত শুক্রবার জুড়ীতে বেড়াতে যাওয়ার কথা বলে বাড়ি থেকে বেরিয়ে যান। এরপর থেকে তাদের কোনো খোঁজ পাওয়া যাচ্ছিল না। সোমবার বিকেলে জুড়ী থানা পুলিশ তাকে জানায় যে তারা ভারতে খুন হয়েছেন।

নিহত জুয়েল মিয়ার বড়ভাই রুবেল মিয়া বলেন, গত শুক্রবার এক ব্যক্তি তাদের বাড়ি থেকে নিয়ে যায়। এরপর থেকে তাদের কোনো খোঁজ পাওয়া যাচ্ছিল না। পরে তারা জানতে পারেন ভারতে গিয়ে খুন হয়েছেন। তবে কী কারণে ভারতে গেলেন সে ব্যাপারে তিনি কিছুই জানেন না।

বিজিবি ৫২ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল গাজী শহীদুল্লাহ বলেন, ভারতে নিহত হওয়া দুই বাংলাদেশির পরিচয় পাওয়া গেছে। তাদের বাড়ি বড়লেখায় বলে আমরা জানতে পেরেছি। অপরজনের পরিচয় এখনও পাওয়া যায়নি। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

বড়লেখা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইয়াসিনুল হক বলেন, দু’জনের পরিচয় নিশ্চিত হয়েছি তবে তারা কেন সীমান্ত পার হয়েছিলেন সেই বিষয়টি জানার চেষ্টা চলছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply