শেষমেশ ইংল্যান্ড সফরে যাচ্ছেন মোহাম্মদ আমির

|

মোহাম্মদ আমির।

পাকিস্তানের তারকা পেসার মোহাম্মদ আমির ইংল্যান্ড সফরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। সফরে যাওয়ার আগে তাকে দুইবার করোনা টেস্টে নেগেটিভ প্রমাণিত হতে হবে।

গত মাসেই দ্বিপাক্ষিক সিরিজে অংশ নিতে ইংল্যান্ড সফরে যায় পাকিস্তান ক্রিকেট দল। কিন্তু সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতেই টি-টোয়েন্টি সিরিজ থেকে সরে দাঁড়ান আমির।

গত সপ্তাহে দ্বিতীয় কন্যার বাবা হয়েছেন পাকিস্তানের এই সময়ের এ তারকা পেসার। এখন তিনি সফরে যেতে প্রস্তুত রয়েছেন। অন্যদিকে ইংল্যান্ড সফরে যাওয়ার কথা ছিল হারিস রউফের। তিনি করোনা আক্রান্ত এবং তার স্ত্রীও সন্তানসম্ভবা তাই ইংল্যান্ড সফর থেকে সরে দাঁড়িয়েছেন। তার পরিবর্তে যাচ্ছেন আমির।

শুধু আমিরই নন, ইংল্যান্ড সফরে যাচ্ছেন মোহাম্মদ ইমরান ও শোয়েব মালিকও। পাকিস্তান দলের সঙ্গেই ইংল্যান্ড সফরে পাওয়ার কথা ছিল শোয়েব মালিক ও ইমরানের। কিন্তু দুইবার করোনা পরীক্ষায় পজেটিভ আসায় ইমরান যেতে পারেননি।

অন্যদিকে শোয়েব মালিক গত পাঁচ মাস ধরে স্ত্রী সানিয়া মির্জা ও একমাত্র ছেলের সঙ্গে দেখা করতে পারেননি। করোনাভাইরাসের লকডাউনের কারণে ভারতে আটকা পড়েন শোয়েব মালিকের স্ত্রী-সন্তান। তাই পরিবারের সঙ্গে দেখা করার জন্য চার সপ্তাহের বিশেষ ছুটি পেয়েছেন মালিক।

সোমবার তারা করোনা টেস্ট দিয়েছেন। দুইদিন পর বুধবার পাকিস্তান ক্রিকেট বোর্ড তাদের আবারও করোনা পরীক্ষা করবে। দুই পরীক্ষা নেতিবাচক প্রমাণিত হলেই ইংল্যান্ড সফরের সুযোগ পাবেন তারা।

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) জানিয়েছে, যদি তাদের প্রথম পরীক্ষা নেতিবাচক ফিরে আসে তবে তাদের লাহোরের একটি বায়ো-নিরাপদ পরিবেশে স্থানান্তরিত করা হবে, সেখানে তাদের দ্বিতীয় পরীক্ষা নেয়া হবে।

ইউএইস/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply