সারাদেশে বৃষ্টি থাকবে আরও ৩ দিন

|

সক্রিয় মৌসুমি বায়ুর প্রভাবে সারাদেশে বৃষ্টিপাত হচ্ছে। কোথাও কোথাও ভারি বর্ষণ হচ্ছে। বৃষ্টিপাতের এই প্রবণতা অব্যাহত থাকতে পারে আরও ৩ দিন।

শনিবার থেকে শুরু হওয়া এই ভারি বৃষ্টি কমে আসতে পারে আগামী বৃহস্পতিবার। তবে আকাশ পুরো পরিষ্কার হতে সময় লাগতে পারে আরও দুই দিন, আগামী ২৫ জুলাই শনিবার পর্যন্ত। এদিকে এই আবহাওয়ার কারণে সমুদ্রবন্দরে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত এবং নদী বন্দরে ১ নম্বর সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

এদিকে আজ সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, সিলেট, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও অতি ভারি বর্ষণের সম্ভাবনা রয়েছে।

এক সামুদ্রিক সতর্কবার্তায় বলা হয়, সক্রিয় মৌসুমি বায়ুর প্রভাবে উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন বাংলাদেশের উপকূলীয় এলাকা এবং সমুদ্রবন্দরসমূহের ওপর দিয়ে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। এজন্য চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারসমূহকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ বৃষ্টি হয়েছে তাড়াশে ১২২ মিলিমিটার। এছাড়া ঢাকায় ৮৭, ময়মনসিংহে ৩৮, চট্টগ্রামে ৪৩, সিলেটে ২৪, রাজশাহীতে ৩৬, রংপুওে ১৮, খুলনায় ৫ এবং বরিশালে ৬২ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply