সাহাবউদ্দিন মেডিকেলের এমডিসহ তিনজন ৫ দিনের রিমান্ডে

|

অনুমোদন ছাড়া কোভিড-১৯ টেস্ট ও ভুয়া রিপোর্ট দিয়ে জালিয়াতির অভিযোগে গ্রেফতার রাজধানীর সাহাবউদ্দিন মেডিকেল কলেজ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ফয়সাল আল ইসলামসহ তিনজনের ৫ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। অপর দুজন হলেন- হাসপাতালটির সহকারী পরিচালক ডা. মোহাম্মদ আবুল হাসনাত ও ইনভেন্টরি অফিসার শাহজির কবির।

মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম আশেক ইমাম এই রিমান্ড আদেশ দেন।

এর আগে গ্রেফতার তিন জনকে তাদের ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। গুলশান থানায় তাদের বিরুদ্ধে করা মামলার মূল রহস্য উদঘাটনের জন্য ৭ দিন করে রিমান্ড আবেদন করে পুলিশ। শুনানি শেষে আদালত ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে মঙ্গলবার দুপুরে সাহাবউদ্দিন মেডিকেলের এমডি ফয়সাল আল ইসলামকে গুলশান থানায় হস্তান্তর করে র‌্যাব। সোমবার রাতে বনানীর একটি হোটেল থেকে তাকে গ্রেফতার করা হয়।

গত রোববার দুপুরে হাসপাতালটিতে অভিযান চালায় র‌্যাব। অভিযানে অসহযোগিতা করায় বিকাল ৫টার দিকে ডা. আবুল হাসনাতকে হেফাজতে নেয় র‌্যাব। হাসপাতালের ইনভেন্টরি অফিসার শাহজির কবির সাদিককেও হেফাজতে নেয়া হয়।

এ ঘটনায় সোমবার রাজধানীর গুলশান থানায় র‌্যাব বাদি হয়ে মামলা করে। মামলায় সাহাবউদ্দিন মেডিকেল কলেজ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ফয়সাল আল ইসলাম, সহকারী পরিচালক ডা. মো. আবুল হাসনাত ও ইনভেন্টরি অফিসার শাহরিজ কবির সাদিকে আসামি করা হয়। এছাড়া মামলায় অজ্ঞাত আরও চার-পাঁচজনকে আসামি করা হয়েছে।

র‌্যাপিড কিট দিয়ে করোনাভাইরাস পরীক্ষা করা, পরীক্ষা ছাড়াই ভুয়া প্রতিবেদন দেয়া, সুস্থ রোগীকে ‘করোনাভাইরাস পজিটিভ’ দেখিয়ে জালিয়াতির অভিযোগ করা হয়েছে মামলায়।

টিবিজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply