শিল্পপতি নুরুল ইসলামের স্মরণে জামালপুরে দোয়া মাহফিল

|

দেশের বিশিষ্ট শিল্পপতি ও যমুনা গ্রুপের চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের স্মরণে জামালপুর প্রেসক্লাবের আয়োজনে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার সন্ধ্যায় জামালপুর প্রেসক্লাব মিলনায়তনে এ আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

গত ১৩ জুলাই শিল্পপতি নুরুল ইসলাম মারা যান। তার আত্মার মাগফিরাত কামনা করে এই দোয়া মাহফিলের আয়োজন করা হয়। অনুষ্ঠানে বক্তারা দেশের উন্নয়নে বৃহৎ শিল্প প্রতিষ্ঠান যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলামের অবদান তুলে ধরেন।

দোয়া ও আলোচনা সভায় জামালপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক লুৎফর রহমানের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সদর আসনের সংসদ সদস্য আলহাজ্ব ইঞ্জিনিয়ার মোজাফফর হোসেন।

জামালপুর প্রেসক্লাবের সভাপতি হাফিজ রায়হান সাদা এর সভাপতিত্ব বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব অ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ, জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শাহ মোঃ ওয়ারেছ আলী মামুন, জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক জাকির হোসেন খান প্রমূখ।

দোয়া ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য আলহাজ্ব ইঞ্জিনিয়ার মোজাফফর হোসেন বলেন, নুরুল ইসলাম বাবুল ছিলেন স্বপ্নদ্রষ্টা। তিনি অনেক মানুষের কর্মসংস্থানের ব্যবস্থা করেছেন। দেশের এই অবদানের জন্য দেশবাসী তাকে সব সময় মনে রাখবে।

তিনি আরও বলেন, নুরুল ইসলাম শুধু একজন শিল্প উদ্যোক্তাই ছিলেন না, তিনি একজন বীর মুক্তিযোদ্ধা ছিলেন। দেশের জন্য তার এই অবদান স্মরণীয় হয়ে থাকবে।

জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব অ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ বলেন, বঙ্গবন্ধু যে কর্মমূখর বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন নুরুল ইসলাম সেই স্বপ্ন পূরণের পথে হেঁটেছেন। তিনি বাংলাদেশের সব ব্যবসায়ীদের কাছে আদর্শ হয়ে থাকবেন।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শাহ মোঃ ওয়ারেছ আলী মামুন বলেন, মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম খুব সাধারণ জীবনযাপন করতেন। তিনি বাংলাদেশের শিল্প উদ্যেক্তাদের জন্য ইতিবাচক উদাহরন গড়ে তুলেছেন।

আলোচনা শেষে দোয়া পরিচালনা করেন কাচারি শাহী জামে মসজিদের ইমাম মাওলানা মাছুদ হুসাইন।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, পল্লী কন্ঠের সম্পাদক নুরুল হক জঙ্গী, আলোচিত জামালপুর পত্রিকার নির্বাহী সম্পাদক সাযযাদ আনসারী, বাংলার চিঠি ডট কম এর সম্পাদক ও মানবাধিকার কর্মী জাহাঙ্গীর সেলিম প্রমূখ।

শোকসভায় রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক,শিক্ষাবিদ ব্যক্তিবর্গসহ অন্যান্য সাংবাদিকরা উপস্থিত ছিলেন।









Leave a reply