নাটোরে বিষ প্রয়োগ করে ১৬ লাখ টাকার মাছ নিধন

|

স্টাফ রিপোর্টার, নাটোর:

নাটোরের গুরুদাসপুরে প্রতিপক্ষের দেয়া বিষে ৫ বিঘার একটি পুকুরের সব মাছ মরে ভেসে উঠেছে। এ ঘটনায় প্রায় ১৬ লাখ টাকার মাছ মরে গেছে বলে জানায় ক্ষতিগ্রস্তরা।

বৃহস্পতিবার রাত ৩টার দিকে উপজেলার চাপিলা ইউনিয়নের খামারপাথুরিয়া গ্রামে এই ঘটনা ঘটেছে।

এ ঘটনায় পুকুর মালিক আব্দুল মান্নান বাদী হয়ে প্রতিপক্ষ একই এলাকার মোহাম্মদ আলী বিশুর ৬ ছেলে, মোজাহিদ, রউফ, আব্দুল হাই, শফিকুল, সাইদুল, মোমিনসহ ১১ জনের নামে গুরুদাসপুর থানায় একটি এজাহার দায়ের করেছেন।

স্থানীয়রা জানায়, খামার পাথুরিয়া গ্রামের মৃত সায়েত আলীর ছেলে আব্দুল মান্নান তার নিজস্ব ৫ বিঘার একটি পুকুরে প্রায় ১০ লক্ষ টাকা ব্যয়ে রুই, কাতলা, সিলভার, ব্রিগেট, টেংড়া, কালবাউশ এবং দেশি পুঁটিসহ বিভিন্ন প্রজাতির মাছের চাষ করে আসছেন। মাছগুলো কিছুদিন পরেই তিনি বিক্রি করতেন।

গতকাল রাত ৩টার দিকে পুকুরে বিষ প্রয়োগের ফলে সকালে সব মাছ মরে ভেসে ওঠে। ক্ষতিগ্রস্ত আব্দুল মান্নান জানান, রাত ৩টার দিকে অভিযুক্তরা দলবেঁধে এসে বিষপ্রয়োগ করতে থাকে। এ সময় তার পুকুর পাহারাদার নিষেধ করলে তাদের প্রাণে মেরে ফেলার হুমকি দিলে জীবনের ভয়ে তারা চুপ থাকে। পরে পুকুরে বিষপ্রয়োগ করে খুন জখমের ভয়ভীতি দেখিয়ে তারা চলে যায়। এমন বড় ধরনের ক্ষতিতে তিনি হতাশাগ্রস্ত হয়ে পড়েছেন।

এ বিষয়ে অভিযুক্ত মোজাহিদ ইসলাম মুঠোফোনে বলেন, বিষ প্রয়োগে মাছ নিধনের বিষয়ে আমরা কিছু জানিনা। এমন ধরনের কাজ আমরা করিনি। প্রতিহিংসা পরায়ণ হয়ে আমাদের নামে মামলা দায়ের করেছে প্রতিপক্ষরা।

গুরুদাসপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোজাহারুল ইসলাম বলেন, বিষপ্রয়োগে মাছ নিধনের বিষয়ে এজাহার পেয়েছি। বিষয়টি খতিয়ে দেখে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

ইউএইস/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply