নারায়ণগঞ্জে শতাধিক গর্ভবতী মায়ের বিনামূল্যে চিকিৎসা দিলো সেনাবাহিনী

|

স্টাফ করেসপন্ডেন্ট:

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে ফ্রি মেডিকেল ক্যাম্পেইনের মাধ্যমে দুস্থ গর্ভবতী মায়েদের বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান করেছে বাংলাদেশ সেনাবাহিনী।

বৃহস্পতিবার সকাল থেকে উপজেলার পানাম এলাকায় সোনারগাঁ জি আর ইনস্টিটিউশন স্কুল অ্যান্ড কলেজে মাঠে সামাজিক দূরত্ব বজায় রেখে দিনব্যাপী এই চিকিৎসাসেবার আয়োজন করে সেনাবাহিনীর সাভার এরিয়া সদর দপ্তরের নবম পদাতিক ডিভিশন।

স্থানীয় শতাধিক গর্ভবতী মায়েদের বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা, ল্যাব পরীক্ষা, রক্তচাপ পরীক্ষা, সুগার পরীক্ষা, ইউরিন পরীক্ষা এবং কোভিড-১৯ নমুনা পরীক্ষাসহ ব্যবস্থাপত্র ও ঔষধ প্রদান করা হয়। পাশাপাশি মাস্ক, হরলিকস এবং স্যানিটারি প্যাডসহ বিভিন্ন স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী এবং পুষ্টিকর খাবারের প্যাকেটও বিনামূল্যে প্রদান করা হয় সেনাবাহিনীর পক্ষ থেকে।

এসময় সেনা কর্মকর্তাদের মধ্যে উপস্থিত ছিলেন লে. কর্নেল মো. আবদুল মুত্তাকিম, লে. কর্নেল ফখরুল আলম, মেজর আবদুল্লাহ আল ফরহাদ, মেজর ডা. রাজিয়া সুলতানা, জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ এবং উপজেলা নির্বাহী অফিসার সাইদুল ইসলামসহ সেনাবাহিনীর অন্যান্য কর্মকর্তারা।

উদ্বোধনী অনুষ্ঠানে সেনা কর্মকর্তারা জানান, দেশে করোনাভাইরাসের সংক্রমণের চলমান পরিস্থিতিতে অসহায় নিম্ন আয়ের মানুষদের খাবার বিতরণের পাশাপাশি ফ্রি চিকিৎসাসেবা প্রদান করায় সর্বস্তরের মানুষের মধ্যে ইতিবাচক সাড়া ফেলেছে। নবম পদাতিক ডিভিশনের ব্যবস্থাপনায় ইতোমধ্যে ঢাকা, নারায়ণগঞ্জ ছাড়াও মানিকগঞ্জ, মুন্সিগঞ্জ, নরসিংদী, গাজীপুর ও শরীয়তপুরসহ দেশের বিভিন্ন জেলায় এই সেবা কার্যক্রম অব্যাহত রয়েছে এবং চলতি বছর পর্যন্ত চলমান থাকবে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply