ব্রাহ্মণবাড়িয়া মেডিকেলে নতুন নিয়ম, জানেন না সিভিল সার্জন

|

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি:

ব্রাহ্মণবাড়িয়া মেডিকেলে এখন থেকে পিসিআর (পলিমার চেইন রিঅ্যাকশন) ল্যাবে করোনাভাইরাস পরীক্ষার জন্য জাতীয় পরিচয়পত্রের ফটোকপি লাগবে। বৃহস্পতিবার এই সংক্রান্ত একটি বিজ্ঞপ্তিও দিয়েছে প্রতিষ্ঠানটির কর্তৃপক্ষ।

তবে এই ব্যাপারে কিছুই জানেন না ব্রাহ্মণবাড়িয়ার সিভিল সার্জন ডা. মোহাম্মদ একরাম উল্লাহ। এর আগে স্বাস্থ্য অধিদফতর ও পাবনা সিভিল সার্জন কার্যালয়ের অনুমোদনহীন রূপপুর মেডিকেয়ার কর্তৃপক্ষকে করোনাভাইরাস পরীক্ষার জন্য নমুনা সংগ্রহের অনুমতি দেয় ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজ কর্তৃপক্ষ।

মেডিকেয়ারের সংগ্রহ করা রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের ৫০ জন কর্মচারী-শ্রমিকের নমুনা পরীক্ষা করা হয় ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে। কিন্তু সরকারি অনুমোদন ছাড়া অবৈধ উপায়ে নমুনা সংগ্রহ ও ভুয়া রিপোর্ট দেয়ার অভিযোগে মামলা হয় ঈশ্বরদী থানায়।

গত ৮ জুলাই নথিভুক্ত হওয়া মামলায় মেডিকেয়ার মালিক আব্দুল ওহাবের সঙ্গে আসামি করা হয় ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজ হাসপাতালের চেয়ারম্যান ডা. মো. আবু সাঈদকে। মামলার দ্বিতীয় আসামি সাঈদকে গ্রেফতারের জন্য ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় রিকুইজিশনও পাঠায় ঈশ্বরদী থানা পুলিশ।

করোনাভাইরাস পরীক্ষা নিয়ে ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজ হাসপাতালের ফেসবুক পেইজে দেওয়া বিজ্ঞপ্তিতে বলা হয়, এখন থেকে কোভিড-১৯ পরীক্ষা করার জন্য নমুনা দেওয়ার সময় জাতীয় পরিচয়পত্রের ফটোকপি সঙ্গে আনতে হবে। অপ্রাপ্তবয়স্ক ব্যক্তির ক্ষেত্রে অভিভাবকের জাতীয় পরিচয়পত্রের ফটোকপি আনতে হবে। ব্রাহ্মণবাড়িয়া জেলা ব্যতিত অন্যান্য জেলার বাসিন্দাগণকে পরীক্ষা করতে হলে নিজ নিজ জেলার সিভিল সার্জনের অনুমতিপত্র সঙ্গে আনতে হবে।

নতুন নিয়মের ব্যাপারে বক্তব্য জানতে ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজের অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. শফিকুল ইসলামের মুঠোফোনে একাধিকবার কল করলেও তিনি রিসিভ করেননি।

তবে করোনাভাইরাস পরীক্ষায় সবার জন্য জাতীয় পরিচয়পত্র সঙ্গে আনার কোনো নিয়ম নেই উল্লেখ করে ব্রাহ্মণবাড়িয়ার সিভিল সার্জন ডা. মোহাম্মদ একরাম উল্লাহ বলেন, শুধুমাত্র বিদেশগামীদের করোনাভাইরাস পরীক্ষার জন্য সারাদেশে ১৬টি ল্যাব নির্ধারণ করে দেওয়া হয়েছে। সেখানে জাতীয় পরিচয়পত্র ও পাসপোর্ট সঙ্গে নিয়ে করোনাভাইরাস পরীক্ষা করতে হবে।

তবে ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজের করোনাভাইরাস পরীক্ষা সংক্রান্ত বিজ্ঞপ্তি সম্পর্কে অবগত নই আমি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply