হোয়াটসঅ্যাপে নতুন ফিচার; স্ক্যান করলেই সেভ হবে ফোন নম্বর

|

ব্যবহারকারীদের জন্য নতুন একটি ফিচার নিয়ে এসেছে হোয়াটসঅ্যাপ। এই ফিচারটি হল কিউআর কোড। এর মাধ্যমে হোয়াটসঅ্যাপে নম্বর সেভ করার প্রক্রিয়া পুরো বদলে যাবে। নতুন নম্বর কন্টাক্টস লিস্টে যোগ করার জন্য ব্যবহারকারীকে শুধু কিউআর কোড স্ক্যান করতে হবে।

এই ফিচারটি ২.২০.১৭১ ভার্সনে পাওয়া যাবে। অ্যানড্রয়েড বিটা ব্যবহারকারীরা সেটিংসে গিয়ে নিজের নামের পাশে ডান দিকে নিজের কাস্টম কিউআর কোড দেখতে পাবেন।

যেভাবে নম্বর যোগ করবেন:

সেটিংসে গিয়ে আপনি কিউআর কোড অপশন দেখতে পাবেন। এই কিউআর কোড ক্লিক করলেই আপনি নিজের নামের সঙ্গে কিউআর আইকন দেখতে পাবেন। তার ঠিক নিচে স্ক্যান অপশন থাকবে। সেটা তে ক্লিক করে ফোন কিউআর কোডের উপরে রেখে স্ক্যান করে নিন। এবার সেভ করে নম্বর ফোনে সেভ করে নিন।

আপনি চাইলে খুব সহজেই এবার নিজের নম্বর বা অন্য কোন নম্বরও কিউআর কোডের সাহায্যে শেয়ার করতে পাড়বেন। এর জন্য সেটিংসে গিয়ে আপনি কিউআর কোড অপশন দেখতে পাবেন। এই কিউআর কোডে ক্লিক করলেই আপনি নিজের নামের সঙ্গে কিউআর আইকন দেখতে পাবেন। এবার শেয়ার অপশনে ক্লিক করুন আর যাকে পাঠাতে চান কন্টাক্টস লিস্ট থেকে তার নম্বর বেছে তাকে পাঠিয়ে দিন।

যদি আপনার মনে হয় যে আপনি ভুল কিউআর কোড পাঠিয়েছেন বা ভুল কাউকে পাঠিয়ে দিয়েছেন তো আপনি সহজেই সেটা ফেরত নিয়ে নিতে পাড়বেন। রিসেট কিউআর কোডের সাহায্যে এটিকে সরিয়ে সনে সঙ্গে একটি নতুন কোড তৈরি করে নিতে পাড়বেন।









Leave a reply