যেভাবে দুই ভাই জ্বলন্ত অ্যাপার্টমেন্ট থেকে রক্ষা পেল (ভিডিও)

|

গত সপ্তাহে ফ্রান্সের গ্রেনোবলের তৃতীয় তলার একটি অ্যাপার্টমেন্টে আগুন লেগেছিল। আগুন থেকে রক্ষা পেতে অ্যাপার্টমেন্টের ভিতরে থাকা দশ ও তিন বছর বয়সী দুই ভাই তাদের বুদ্ধিমত্তা ও সাহসিকতা দিয়ে রক্ষা পেয়েছিল। এজন্য উদ্ধারকারী এবং উদ্ধারকৃত উভয়ই প্রশংসা পেয়েছেন। উভয়কেই শুক্রবার ফ্রান্স জুড়ে অভিবাদন জানানো হয়েছে।

ঘটনাটির বড় নায়ক ১০ বছর বয়সী সোফিয়ান লাউট। যিনি তার তিন বছরের ভাই সোলায়মানকে তার টি-শার্টের সাহায্যে টেনে আনেন এবং প্রায় ৪০ ফুট নীচে থাকা উদ্ধারকারীদের হাতে ফেলে দেন। এরপর নিজেও ঝাঁপিয়ে পড়েন। শুক্রবার সকালে ফরাসী রেডিওকে এই ঘটনার তিন দিন পর দেয়া সাক্ষাৎকারে বলেন, ‘আমি স্রেফ চোখ বন্ধ করে ঝাঁপিয়ে পড়েছি। উদ্ধারকারীরা আমাকেও ধরে ফেলেন।’

এরপরেই সোফিয়ান তার চাচাকে বলেছিল, হয় আমাকে লাফিয়ে পড়তে হতো, না হয় আমি মারা যেতাম। সোলিমানকে নীচের লোকদের কাছে ফেলে দেয়ার পরে সোফিয়ান দেখলেন যে, তার ভাই বেঁচে আছেন। এবং এটিই তাকে আত্মবিশ্বাস দিয়েছিল।

শুক্রবার রাতে সোফিয়ানের মা রচিদা লাউট বলেন, ‘তারা দুজনেই খুব সাহসী।’

তাদের চাচা ফরিদ লাউট শুক্রবার রাতে টেলিফোনে একটি সাক্ষাৎকারে বলেন, যখন অ্যাপার্টমেন্ট থেকে আগুনের শিখা এবং ধোঁয়া উড়ছিল, তার ছোট দুই ভাতিজা তখনও স্তব্ধ ছিল। তারা হতবাক হয়ে পড়েছিল। কী ঘটেছে বুঝতে পারছিল না।

শুক্রবার রাতে একটি সাক্ষাৎকারে কমোরো দ্বীপপুঞ্জের উদ্ধারকারী আটোমানী ওয়ালিদ বলেছিলেন, ‘আমরা তাদের বাঁচাতে চেয়েছিলাম, কিন্তু কীভাবে তা করব আমরা জানি না। আমরা একে অপরকে বলেছিলাম যে তাদের ধরতে আমাদের একত্রিত হওয়া দরকার। এটিই ছিল একমাত্র সমাধান।’

ঘটনার সময় তাদের বাবা-মা বাইরে ছিলেন। মা শপিং করছিলেন এবং বাবা কর্মস্থলে ছিলেন।

ভিটিওটি দেখতে ক্লিক করুনhttps://youtu.be/VPOYUwY8yJQ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply